cbn  

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে ‘পহরচাঁদা আদর্শ পাঠাগার’ কর্তৃক আয়োজিত শিক্ষার্থীদের অংশগ্রহনে বইপাঠ ও ফোরকানিয়া প্রতিযোগিতা শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণী সম্পন্ন হয়েছে। শনিবার ১৩ ফেব্রুয়ারী বিকালে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার এবং সনদপত্র তুলে দেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য এবং কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ।

সংস্কৃতি মন্ত্রানালয় থেকে কক্সবাজারে জেলার অন্যতম সরকারি রেজিস্ট্রার পাঠাগার, কক্সঃ- ০৫/১৮ (জয় বাংলা ইয়ুৎ এ্যাওয়ার্ড) ঘোষিত শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘পহরচাঁদা আদর্শ পাঠাগার’ এর ১০তম বছর পূর্তি ও ১১তম বর্ষ পদার্পন উপলক্ষে চকরিয়া উপজেলা সকল নূরানী ও ফোরকানিয়া মাদ্রাসার বই পাঠ,কোরআন,কেরাত,গজল প্রতিযোগিতার আয়োজন করা হয়।

‘পহরচাঁদা আদর্শ পাঠাগার’ সভাপতি শোয়াইবুল ইসলামের সভাপতিত্বে আরশেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, ইসলামী ব্যাংক আন্দরকিল্লা শাখার সিনিয়র অফিসার আবু সুফিয়ান, পহরচাঁদা ফাজিলা মাদ্রাসার শিক্ষক কবি ইস্কান্দর মির্জা, এশিয়ান আবাসিক স্কুল এন্ড কলেজের সম্মানিত চেয়ারম্যান লায়ন ওসমান সরওয়ার, পহরচাঁদা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ফরিদ আহমদ আজিজি ও ছাত্রলীগ নেতা দেলোওয়ার হোছাইন। এছাড়াও অনুষ্ঠানে পহরচাঁদা আদর্শ পাঠাগারের দায়িত্বপ্রাপ্ত সদস্য ও সদস্যবৃন্দরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি লায়ন কমর উদ্দিন আহমদ বলেছেন, একটি সুন্দর সমাজ এবং একটি স্বনির্ভর দেশ গঠন করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। মনে রাখতে হবে যে জাতি বেশি শিক্ষিত সেই জাতি ততবেশি উন্নত। পাশাপাশি সমাজ এবং দেশকে বদলে দিতে হলে এবং সবধরণের অপরাধ প্রবণতা থেকে নতুন প্রজন্মকে রক্ষা করার একমাত্র হাতিয়ার হচ্ছে সু-শিক্ষা।

তিনি বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা সারাদেশে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের পাশাপাশি নতুন প্রজন্মকে একটি সুন্দর আগামী উপহার দিতে কাজ করছেন। সেইজন্য সরকার আগামীর দেশগড়ার কারিগর কোমলমতি শিক্ষার্থীদের মেধাবী ও দক্ষমানব সম্পদ তৈরীতে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছেন। সরকারের সেই সফল উদ্যোগের আলোকে পহরচাঁদা আদর্শ পাঠাগার আজকে যে আয়োজনটি করেছে সেটি নিসন্দেহে প্রশংসনীয় একটি ভালো কাজ। বইপাঠ ও ফোরকানিয়া ভিত্তিক প্রতিযোগিতার আয়োজনটি নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে আগামীর পথে এগিয়ে যেতে সাহস জোগাবে। আমি ব্যক্তিগত পক্ষথেকে এই ধরণের একটি সুন্দর আয়োজন উপহার দেয়ায় পহরচাঁদা আদর্শ পাঠাগার এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •