সোয়েব সাঈদ, রামু :
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাকির হেসেন বলেছেন- বিশ্ব বরেণ্য মনিষীরা বই পড়েই মানবকল্যাণে কাজ করে গেছেন। তাই সবার উচিত বেশি বেশি বই পড়া। পাঠাগার হলো জ্ঞানের সমুদ্র। ইতিহাস-ঐতিহ্য মহা মনিষীদের জীবনী পড়ে জ্ঞানার্জন করে আমরাও মানব কল্যাণে ভূমিকা রাখতে পারি । নৈতিক অবক্ষয় থেকে তরুণ সমাজকে বাঁচিয়ে বইমুখী করে জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে পাঠাগার বৈপ্লবিক ভুমিকা রাখতে পারে।

তিনি আরো বলেন, রামু রাজারকুল ইউনিয়নের সিকদার পাড়ায় শিক্ষাব্রতী ও সমাজহিতৈষী মাষ্টার কলিম উল্লাহ গণপাঠাগার প্রতিষ্ঠা অত্যন্ত যুগান্তকারী পদক্ষেপ। এই গণপাঠাগারের স্বপ্নদ্রষ্টা মাওলানা মোহছেন শরীফসহ ব্যতিক্রমী এ মহৎ উদ্যোগ যারা নিয়েছেন তাদেরকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, এই এলাকার নবপ্রজন্মকে আলোকিত করতে পাঠাগারটি বৈপ্লবিক ভুমিকা রাখবে। ঘরে ঘরে জ্ঞান-প্রজ্ঞার আলো ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে নবপ্রতিষ্ঠিত এ পাঠাগার আলোকবর্তিকা হিসেবে কাজে আসবে।
শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকালে রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের রাজারকুল সিকদারপাড়া স্টেশনে মাষ্টার কলিম উল্লাহ গণপাঠাগার শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাকির হেসেন এসব কথা বলেন।
মাছুমিয়া ইসলামিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা হাবিবুল হক সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের মহাসচিব এডভোকেট সাহিদা খান, রাজারকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শহীদুল্লাহ সিকদার, রামু উপজেলা সমাজসেবা অফিসার আবু মোতালেব রায়হান, বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর কক্সবাজার জেলা সভাপতি আ. ন. ম. হেলাল উদ্দিন, চিত্রশিল্পী তানভীর সরওয়ার রানা, সমাজসেবক শামসুল আলম চৌধুরী প্রমূখ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক, মাষ্টার কলিম উল্লাহ গণপাঠাগারের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা মোহছেন শরীফ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামিম আহসানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে রাজারকুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরওয়ার কামাল সোহেল, বাংলাদেশ হেরিটেজ স্টাডি এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল হক, যুগ্ম সম্পাদক সাংবাদিক মোরশেদুর রহমান খোকন, সদস্য তোফাইল আহমদ, সূর্য্যের হাসি ক্লিনিক রামুর ম্যানেজার খন্দকার দেলোয়ার হোসেন, সমাজসেবক ফরিদুল আলম সিকদার, রামু লেখক ফোরামের সভাপতি হাফেজ আবুল মঞ্জুর, রামু প্রেস ক্লাব সদস্য আল মাহমুদ ভূট্টো, মেটলাইফের ইউনিট ম্যানেজার মো. সোহেল শরীফ সিকদারসহ সর্বস্থরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।