কক্সবাজার কে বিশ্বের কাছে তুলে ধরার প্রচন্ড একটা ইচ্ছে শক্তি নিয়ে ২০০৯ সালের ১৪ ফেব্রুয়ারী পর্যটনের  রাজধানী সৌন্দর্যের রাণী কক্সবাজার থেকে অনানুষ্টানিক ভাবে শুরু হয় কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)। যখন অনলাইনে কক্সবাজারকে খোঁজে পাওয়া যেত না তখন থেকে ভার্চুয়াল দুনিয়ায় কক্সবাজারের অধিকারকে প্রতিষ্ঠিত করতে গুটিকয়েক অনলাইন যোদ্ধাদের নিয়ে আমাদের যাত্রা শুরু। টার্গেট একটাই – বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত বাংলাদেশে লুকিয়ে আছে,তাকে তুলে ধরতে হবে বিশ্বের কাছে ৷ কি সংবাদে,সৌন্দর্য্যে, অফুরন্ত সম্ভাবনায় প্রিয় কক্সবাজার সপ্তাশ্চর্য্যে ডাক দিয়ে যায়। আমাদের এই উদ্যোগ আজ মহীরুহে পরিণত হয়েছে । প্রায় শতাধিক অনলাইন নিউজ পোর্টাল কক্সবাজার থেকে ভার্চুয়াল সংবাদ প্রবাহে সংযুক্ত হয়েছে । আমরা গুগল সার্চ ইঞ্জিনে প্রতিনিয়ত কক্সবাজার কক্সবাজার বলে ফেরি করে বেড়াচ্ছি। এতে করে বিশ্বের কাছে কক্সবাজারের পরিচিতি ব্যাপকহারে বাড়ছে। রাখছি দেশের অর্থনীতিতে বিশেষ অবদান । আসছে রেমিটেন্স। এটাই সিবিএন’র সফলতা।

আজ যুগ পেরিয়ে  ১৩ বর্ষে পা দিয়েছে সিবিএন। এ দীর্ঘ পথ পরিক্রমায় যারা আমাদের সাথে থেকে সমর্থন যুগিয়েছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ । আমরা সব সময় বলে থাকি ব্যক্তির রাজনৈতিক মতাদর্শ থাকতে পারে , সিবিএন রাজনীতি করেনা । সিবিএন মুক্তিযুদ্ধের চেতনা লালন করে, দেশের কথা বলে , নির্যাতিতের কথা বলে । সত্যের পক্ষে অবিরাম অবিচল। কক্সবাজারের স্বার্থের কথা বলে , সুখ দু:খের কথা বলে।  আপনজনের মত প্রবাসীদের কাছে থাকে।

আমাদের সব সময় মনে থাকে , সবার আগে আসা সিবিএনকে সবসময় এগিয়ে রাখতে হবে। সংবাদে জাতীয় মান বজায় রাখতে হবে। পাঠকদের চাহিদা পূরণ করতে হবে। তারই অংশ হিসেবে ১৩ বছরের শুভলগ্নে সিবিএন মাল্টিমিডিয়ার সংযোগ করা হয়েছে। আমরা কারো সাথে প্রতিযোগিতা নয় , পাঠকের চাহিদা পূরণে বিশ্বাসী । তা কতটুকু ‍পূরণ করতে পেরেছি তার বিচারের ভার সম্মানিত পাঠকদের উপর রইল।

এই শুভলগ্নে  কক্সবাজার নিউজের সকল পাঠক ,দর্শক,  লেখক , বিজ্ঞাপনদাতা , সাংবাদিক বন্ধু ও শুভানুধ্যায়ীদের জানাই ‘সিবিএন দিবস’র শুভেচ্ছা ।

ভালবাসার সিবিএন আরো এগুতে চায় সত্যনিষ্ট সংবাদে । বিগত দিনের ভুল থেকে শিক্ষা নিয়ে আরো বেশী সচেতন হব এই প্রত্যাশায় সবার প্রতি অবারিত ভালবাসা । আসুন সমৃদ্ধ কক্সবাজার গড়ি ,দেশ গঠনে অংশ নিই।

মহান সৃষ্টি কর্তার কাছে আমাদের কৃতজ্ঞতা যুগ পার করার সুযোগ দেয়ার জন্য ।

যুগ থেকে যুগান্তরে , সিবিএন বিশ্বজুড়ে। পাশে থাকুন সিবিএন’র।

সিবিএন’র পরিবারের পক্ষে

অধ্যাপক আকতার চৌধুরী

সম্পাদক

কক্সবাজারনিউজ ডটকম

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •