cbn  

“শিক্ষা ও চাকুরীক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ” ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে বিভাগীয় সম্মাননা লাভ করলেন মহেশখালী উপজেলার কুতুবজোম লাল মো. সিকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আখতার।

গত ১০ চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক অনুষ্ঠানে তাকে সম্মাননা ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা, এমপি।
চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, অতিরিক্ত ডিআইজি মোঃ জাকির হোসেন খান। অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের অন্যান্য কর্মকর্তা এবং জেলা প্রশাসকগণ উপস্থিত ছিলেন।

” জয়িতা অন্বেষনে বাংলাদেশ “শীর্ষক কর্মসূচীর আওতায় ২০১৯ সালে বিভিন্ন ক্ষেত্রে তৃনমুলের সফল নারীদের সম্মাননা জানানোর পদক্ষেপ হিসেবে চট্টগ্রাম বিভাগের ৫ ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাদের বিভাগীয় সম্মাননা প্রদান করা হয়(করোনা মহামারীর কারণে ২০২০ সালের প্রোগ্রাম ২০২১এ অনুষ্ঠিত হয়েছে)।

এর মধ্যে ‘শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন যে নারী” ক্যাটাগরিতে বিচারকমন্ডলীর সিদ্ধান্তে শামীমা আখতার শ্রেষ্ঠ জয়িতার বিভাগীয় সম্মাননা লাভ করেন ।উল্লেখ্য তিনি ২০১৯ সালে জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছিলেন।তাছাড়া ২০১৮ সালে উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা এবং ২০১৯ সালে জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হন।চাকুরী ও ব্যক্তিগত বিভিন্ন ক্ষেত্রে অসমান্য সাফল্য অর্জনকারী এই সম্মানিত শিক্ষক এ সাফল্যকে বাবা,মা,ভাই,বোন, শিক্ষকমন্ডলী ও মহেশখালীবাসীসহ শুভাকাঙ্ক্ষীদের উৎসর্গ করেন।

মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের লাল মোহাম্মদ সিকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালনে বেশ প্রশংসিত তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •