নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার সদর উপজেলার দক্ষিণ ডিককুলের প্রবাসী আবু বক্কর ছিদ্দিকীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে আসছিল জাফর আলম প্রকাশ গাছ জাফর (৬০) কে গ্রেফতার করেছে পুলিশ। এরআগেও গাছ জাফর বিভিন্ন মানুষের কাছ থেকে এভাবে চাদাবাজি করে আসছিল।

মামলার এজাহার সুত্রে জানাযায়, গত ১৫/৫/২০১১ সাল থেকে ২৭১৬ ইং দলিল মূলে বাউন্ডারী ওয়াল ও গেইট নির্মাণ পূর্বক প্রবাসী আবু বক্কর ছিদ্দিকী। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে বাড়ি নির্মাণের জন্য বিভিন্ন মালামাল আনার পর জাফর আলম প্রকাশ গাছ জাফর ও তার ছেলে আব্দুস সালাম, নুরুল ইসলাম প্রকাশ নুরু, নুরন্নবী প্রকাশ কালা সোনা মিলে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে।এমন অবস্থায় প্রবাসী আবু বক্কর চাঁদা দিতে অনিহা প্রকাশ করলে গেল ০৪/০২/২০২১ সালে তার বসতবাড়ীতে গিয়ে তাকে হত্যার হুমকি ও প্রায় লাখ টাকার মালামাল ভাংচুর করে।

ভুক্তভোগী প্রবাসী আবু বক্কর ছিদ্দিকী বলেন, অবৈধ অস্ত্র নিয়ে তারা প্রতিনিয়ত আমাদেরকে ভয় ভীতি দেখাচ্ছে। নিজের অর্জিত কেনা টাকায় তেনা জমি বসতঘর করতে পারছি না এর চেয়ে দু:খের আর কি হতে পারে। এ চাঁদাবাজ চক্র থেকে মুক্তি পেতে আইনের দ্বারস্থ হয়ে মামলা করি। সে মামলায় তাকে পুলিশ গ্রেফতার করেছে। একই সঙ্গে বাকি আসামীদেরও গ্রেফতারের দাবি জানাচ্ছি।

তিনি আরও জানান, জাফর বিভিন্ন সময় আমি আজকে জায়গা বিক্রি কালকে কেড়ে নি বলে হুমকি দেয়। তাকে চাঁদা না দিলে জমি দূরের এলাকায়ও ঢুকতেও দিবে না বলে হুমকি দেয়।

কক্সবাজার সদর মডেল থানার ওসি তদন্ত বিপুল চন্দ্র দে বলেন, মামলার হওয়ার পর থেকে আসামীদের গ্রেফতারে অভিযান শুরু করে। এক পর্যায়ে এ জাফরকে গ্রেফতার করি। পাশাপাশি বাকি আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলবে।