নিজস্ব প্রতিবেদক:
“নতুন বিশ্ব,নতুন বেতার” এই প্রতিপাদ্যে কক্সবাজারে নানা আয়োজনে উদযাপন করা হয়েছে বিশ্ব বেতার দিবস।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে দিবসটি উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রা কক্সবাজার বেতার প্রাঙ্গণ থেকে শুরু করে প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়।

পরে বেতারের সন্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

বেতারের আঞ্চলিক পরিচালক মো.আমানুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অনুষ্ঠানে সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আবু তালেব, উপ আঞ্চলিক প্রকৌশলী মো. রাশেদুল আজম সিকদার, উপ- আঞ্চলিক পরিচালক সমীর চন্দ্র বিশ্বাস,উপ-বার্তা নিয়ন্ত্রক শামীমা নাসরিন শমি বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চারনার ছিলেন সহকারী পরিচালক (অনুষ্ঠান) মো. সুলতান আহম্মদ।

অনুষ্ঠানে মো. আমানুর রহমান খান বলেন, বেতারের মূল প্রাণ হচ্ছে শিল্পী,উপস্থাপক এবং কলাকুশলীরা। এরাই বেতারকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সবাই মিলে এভাবেই বেতারকে এগিয়ে নিতে হবে।

“প্রাকৃতিক দুর্যোগের সময় যখন বিদ্যুৎ থাকে না, তখন বিপদগ্রস্ত মানুষ বাঁচার দিকনির্দেশনা পায় বেতার থেকে। বেতার শুধু মানুষের জীবন বাঁচায় না, আঞ্চলিক শিল্প সাহিত্য সংস্কৃতির বিকাশে অবদান রাখছে। যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর পাশাপাশি স্থানীয় জনসাধারণকে সচেতন করতে কক্সবাজার বেতার থেকে নানা অনুষ্ঠান প্রচার করে আসছে। স্থানীয় শিল্প সংস্কৃতির বিকাশে নিরন্তর কাজ করে যাচ্ছে কক্সবাজার বেতার।