cbn  

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন শাখার উদ্যোগে ১২ ফেব্রুয়ারী এক কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয় । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য (সংরক্ষিত) ও মহিলা আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি কানিজ ফাতেমা আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন কক্সবাজার সদর উপজেলার৷ ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক হামিদা তাহের।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খোদেস্তা বেগম রীনা সভাপতি বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন শাখা। আরও উপস্থিত ছিলেন আফসানা জেসমিন পপি- ভাইস চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক মহিলা আওয়ামীলীগ রামু উপজেলা , মাশরুফা জান্নাত -সভাপতি মহিলা আওয়ামীলীগ মহেশখালী উপজেলা , আঙ্গুর বালা সহ-সভাপতি মহিলা আওয়ামীলীগ রামু উপজেলা, জহুর আলম -সভাপতি দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ, শফিকুল ইসলাম রানা- সাধারণ সম্পাদক দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ, রাশেদা বেগম এমইউপি ফতেয়ারকুল ইউনিয়ন ও উম্মে হাবিবা সাধারণ সম্পাদক মহিলা আওয়ামীলীগ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন শাখা।

পবিত্র কোরআন তেলাওয়াতে মাধ্যমে কর্মীসভা শুরু হলে প্রথমেই প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়।

বিশেষ অতিথিবৃন্দ ও বিভিন্ন ওয়ার্ড থেকে আগত স্থানীয় কর্মীবৃন্দ বক্তব্য প্রদানের পর প্রধান অতিথি বক্তব্য রাখেন।

প্রধান অতিথি সাংসদ কানিজ ফাতেমা আহমেদ বলেন,– বর্তমান সরকার নারীবান্ধব সরকার । এই সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের সামগ্রিক উন্নয়নের সাথে সাথে নারী উন্নয়নে অবদান রেখে চলেছে। দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। অর্ধেক এই জনগোষ্ঠীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই জননেত্রী শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে সকল ক্ষেত্রে বৈষম্য দূর করে নারীর অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করা । নারীর ক্ষমতায়নে  প্রধানমন্ত্রীর নেয়া পদক্ষেপসমূহ বাংলাদেশের নারীদের সামাজিক অবস্থানকে বর্তমানে অত্যন্ত সুদৃঢ় করেছে ।

তিনি বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের একটা স্বাধীন দেশ দিয়ে গেছেন। বিশ্বের বুকে আজ আমরা স্বাধীন জাতি হিসাবে মাথা উঁচু করে দাঁড়াতে পারি।

আর তাঁর সুযোগ্যা কন্যা শেখ হাসিনা এ দেশের গরীব দুখী মানুষ যাতে দুবেলা দুমুঠো ভাত খেয়ে নিশ্চিন্তে ঘুমাতে পারে, সুখে দিন কাটাতে পারে সেই লক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করে চলেছেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা সহ নানা কর্মসূচি চলমান।

তিনি আরো বলেন সামনে স্থানীয় নির্বাচনে এমন জনপ্রতিনিধি নির্বাচিত করতে হবে যিনি কিনা আপনাদের পবিত্র দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারেন এবং সেই সাথে সরকার কর্তৃক আপনাদের প্রাপ্য নাগরিক অধিকার গুলো আপনাদের কাছে নিঃস্বার্থভাবে পৌঁছিয়ে দিবে ।

চাঁদাবাজ , দুর্নীতিবাজ , ভূমিদস্যু, মাদক ও সন্ত্রাসমুক্ত একটি স্বনির্ভর ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে পারবেন – এমন যোগ্যতা সম্পন্ন জনপ্রতিনিধি নির্বাচিত করার জন্য সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান ।

মহিলা আওয়ামী লীগ, জেলা কমিটির সাধারণ সম্পাদক হামিদা তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মীসভায় সবশেষে সভার সভাপতি খোদেস্তা বেগম রীনা প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মানুষের সেবার নিমিত্তে তার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার অঙ্গীকার ব্যক্ত করেন। অতঃপর আজকের কর্মীসভা সমাপ্তি ঘোষণা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •