ইমাম খাইর, সিবিএন:
জাতীয় ক্বিরাত প্রতিযোগিতা- ‘আমান সিম সাওতুল কোরআন’-এ ‘ইয়েসকার্ড’ পেয়েছে হোসাইন আহমদ ও ফাহিম ওসমানী। তারা দুইজনই কক্সবাজার দারুল আরক্বম তাহফিজুল কুরআন মাদরাসার ছাত্র।
বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) কক্সবাজার শহরের লালদিঘি জামে মসজিদে অনুষ্ঠিত অডিশনে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শিশু, কিশোর ক্বারিগণ অংশগ্রহণ করেন।
এতে বিচারকের দায়িত্ব পালন করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্বারী আশিক মুস্তাভী ও হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ফরায়েজী।
বিচারকদ্বয়ের সূক্ষ বিচার বিশ্লেষণের ওপর ভিত্তি করে শ্রেষ্ঠ দুই প্রতিযোগিকে ইয়েস কার্ড প্রদান করা হয়েছে। তারা জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতার জন্য মনোনীত হলো।
আমান সিম সাওতুল কোরআন-২০২১, সিজন-৬ কক্সবাজার জোন এর অডিশনে উপস্থিত ছিলেন- ক্বারি মাওলানা নুরুল হক, ক্বারি রুস্তম, হাফেজ মো. মিছবাহ উদ্দিন, লালদীঘি জামে মসজিদ কমিটির সহসভাপতি ওবাইদুর রহমান।
সাওতুল কোরআন পুরো রমজান মাসজুড়ে এস.এ টিভিতে সম্প্রচার করা হবে।
জাতীয় অনুষ্ঠানে প্রধান ইসলামিক আইকন হিসেবে উপস্থিত থাকবেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। প্রধান বিচারক হিসেবে থাকবেন বিশ^নন্দিত ক্বারী শায়খ আহমাদ বিন ইউসুফ আল আজহারী।
জাতীয় পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান ১ লাখ, দ্বিতীয় ৭৫ হাজার এবং তৃতীয় স্থানকারী পাবে ৫০ হাজার টাকা নগদ সম্মাননাসহ পুরস্কার। এছাড়া চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব ক্বারীকে দেয়া হবে সান্ত্বনা পুরস্কার।