cbn  

মোঃ জয়নাল আবেদীন টুক্কু :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশপারী সরকারী প্রাথমিক বিদ্যালয় পূর্ণঃনির্মাণ ও সংষ্কার কাজ এবং বহুমূখী বির্পযয় কেন্দ্র হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সেভ দ্যা চিলড্রেন ইন্টারন্যাশনাল’র অর্থায়নে এবং ইউএসএআইডি’র বাস্তবায়নে প্রাথমিক বিদ্যালয় ও বহুমূখী বির্পযয় কেন্দ্র হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সিনিয়র সচিব আতিকুল হক বলেন, বাংলাদেশে দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় ও ব্যবস্থাপনা অধিদপ্তর যে কাজগুলো করে সব কয়টা কাজই মূলত জনপ্রতিনিধির মাধ্যমে করে। তিনি, দৃষ্টিনন্দন এই স্থাপনাতে মুগ্ধ হয়ে বলেন, আজকের এই পরিবেশ দেখে ভালো লেগেছে। বান্দরবানের এই প্রত্যন্ত এলাকায় এই স্কুলটি অবশ্যই একটি দৃষ্টিনন্দন স্কুল হিসেবে পরিগণিত হবে।” তিনি আরো বলেন, দূর্যোগ আমাদের দেশের নিত্যসঙ্গী। কখনো খরা, কখনো বন্যা, কখনো ঘূর্ণিঝড় বা আইলা। প্রাকৃতিক এসব দূর্যোগ চাইলেও কখনো ঠেকিয়ে রাখা সম্ভব না। তাই মাননীয় প্রধানমন্ত্রীর লক্ষ্য ও উদ্দেশ্য হলো কীভাবে দূর্যোগ মোকাবেলা করা যায়। বর্তমানে দূর্যোগ মোকাবেলায় আমরা রোল মডেল। বিশ্বের বিভিন্ন দেশ এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতও আমাদের অনুসরণ করে দূর্যোগ মোকাবেলার ক্ষেত্রে। প্রধানমন্ত্রীর লক্ষ্য হচ্ছে, দূর্যোগ হবে তবে দূর্যোগজনিত ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা এবং মৃত্যুহার শূন্যের কোটায় নামিয়ে আনা। তিনি কান্ট্রি ডিরেক্টর অব সেভ দ্য চিলড্রেন- কে এমন আরো প্রকল্প হাতে নেওয়ার অনুরোধ করেন।

সেভ দ্যা চিলড্রেনের ম্যানেজার মোঃ কামরুজ্জামান এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সেভ দ্যা চিলড্রেনের কান্ট্রিডাইরেক্টার উনু মেনন,উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ,বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃশফিউল আলম, সেভ দ্যা চিলড্রেনের কক্সবাজারের ম্যানিজিং ডাইরেক্টর মাহিন নেওয়াজ চৌধুরী। এর আগে তিনি ফিতা কেটে স্কুলটির শুভ উদ্বোধন ও পরিদর্শন শেষে স্কুলের পাশে ফলজ গাছের চারা রোপন করেন। অনুষ্ঠান শেষে উপজেলাবাসীর পক্ষ থেকে প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ। এছাড়াও এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,কিউ ই দিলদার আহাম্মদ সিনিয়র ম্যানেজার এম পি সি এস, সেভ দ্যা চিলড্রেন, মন্ত্রীর প্রতিনিধি খইরুল বশর,সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন,ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ,উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার আকতারুল আলম,নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের দপ্তর ও প্রচার সম্পাদক মোঃ জয়নাল আবেদীন টুক্কু, মুক্তিযোদ্ধা রাজা মিয়া, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছৈয়দ আলম,প্রধান শিক্ষক নুরুল কবির প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •