প্রেস বিজ্ঞপ্তি:
ভুয়া ও হয়রানিমূলক মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, প্রকাশনা বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ সাতক্ষীরার ৩৪ জন নেতাকর্মী এবং পাবনায় ৪৭ জন নেতাকর্মীকে ষড়যন্ত্রমূলকভাবে সাজা প্রদান। একই সাথে বাণিজ্য বিষয়ক সম্পাদক সাবেক এমপি সালাহ উদ্দীন আহমদকে অহেতুক কারাগারে প্রেরণের প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশ করেছে কক্সবাজার জেলা বিএনপি।

বৃহস্পতিবার বিকাল ৪টায় জেলা বিএনপির কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক পিপি শামীম আরা স্বপ্না, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, কক্সবাজার পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সিজান উদ্দীন জিসান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ ইউনুছ, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাসেদুল হক রাসেল, পৌর বিএনপির সহ-সভাপতি সাহাব উদ্দীন চৌধুরী, পৌর যুবদলের যুগ্ম-আহŸায়ক মাস্টার জসিম উদ্দীন, জেলা যোগাযোগ বিষয়ক সম্পাদক দোলন ধর।

শাহজাহান চৌধুরী বলেন, শহীদ জিয়াউর রহমানের বীরত্বপূর্ণ খেতাব বাতিল মুক্তিযুদ্ধকে গৌরবান্বিত করে না। প্রতিহিংসামূলক কোনো সিদ্ধান্ত ঐতিহাসিক ন্যায্যতাকে বিলোপ করে দিতে পারে না। বর্তমান অবৈধ সরকার মুক্তিযুদ্ধে চেতনার কথা বলে রাষ্ট্রকে দুর্বৃত্তায়নের চক্রে আবদ্ধ করা হয়েছে- যা নিঃসন্দেহে লজ্জাজনক। স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে এই ন্যাক্কারজনক পদক্ষেপ জাতি ক্ষমা করবে না।