cbn  

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ এক অভিযান চালিয়ে ২৩ হাজার ৮০০ পিচ ইয়াবা সহ ২ রোহিঙ্গা ইয়াবাকারবারীকে আটক করেছে। আটককৃত রোহিঙ্গা ইয়াবাকারবারীদ্বয় হলো-জাদিমোড়া পশ্চিম সিকদার পাড়ার ২৭ নম্বর ক্যাম্পের ‘এ’ ব্লকের মোবারক হোসেন ও মুর্শিদা বেগমের পুত্র মোঃ হোসেন প্রকাশ ইমরান (২৯) এবং হ্নীলার মোছনী ২৬ নম্বর ক্যাম্পের ক্যাম্পের ‘ই’ ব্লকের জমির হোসেন ও মরিয়ম খাতুনের পুত্র মোঃ রফিক (২১)।বৃহস্পতিবার ১০ ফেব্রুয়ারী রাত সাড়ে ৭ টার দিকে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টেকনাফের উত্তর বরইতলী গ্রামের বায়তুর রহমান জামে মসজিদের সামনে কক্সবাজার-টেকনাফ সড়কের উপর থাকাবস্থায় রোহিঙ্গা ইয়াবাকারবারী মোঃ হোসেন প্রকাশ ইমরান এবং মোঃ রফিক র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালানোর সময় র‍্যাব-১৫ এর সদস্যরা তাদেরকে আটক করে। পরে তাদের কাছে র‍্যাব সদস্যরা পালানোর কারণ জানতে চাইলে তাদের হাতে থাকা শপিং ব্যাগে ইয়াবা আছে বলে তারা জানায়। পরে রোহিঙ্গা ইয়াবাকারবারী মোঃ হোসেন প্রকাশ ইমরান এবং মোঃ রফিকের স্বীকারোক্তি মতে, সাক্ষীদের সামনে তাদের হাতে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে র‍্যাব সদস্যরা ২৩ হাজার ৮০০ পিচ ইয়াবা উদ্ধার করে।

আটক রোহিঙ্গা ইয়াবাকারবারীদ্বয়কে পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য উদ্ধার করা ইয়াবা টেবলেট সহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। আটককৃত রোহিঙ্গা ইয়াবাকারবারীদ্বয় দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা থেকে বিয়ার এনে সারাদেশে বেচাবিক্রি করত বলে র‍্যাব-১৫ এর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ধৃত রোহিঙ্গা ইয়াবাকারবারী মোঃ হোসেন প্রকাশ ইমরান এবং মোঃ রফিক’কে আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের করে তাদেরকে আদালতে চালান দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে থানা সুত্রে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •