cbn  

 

ছোটন কান্তি নাথ :
আগামী ২৮ ফেব্রুয়ারী আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন হতে যাচ্ছে কক্সবাজারের চকরিয়া পৌরশহরের সিস্টেম চকরিয়া কমপ্লেক্সের চতুর্থ তলায় কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের ব্যক্তিগত উদ্যোগে স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’।
বিশাল পরিসর নিয়ে দেশে প্রথমবারের মতো চকরিয়ায় স্থাপিত এই কর্ণারে স্থান পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাংলাদেশ, ভাষা আন্দোলন থেকে শুরু করে ৫৬ হাজার বর্গমাইলের পুরো ইতিহাস-ঐতিহ্য। এছাড়াও এই কর্ণারে ফুটে উঠেছে বিশ্বদরবারের বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অর্জনসহ নানা বিষয়।
এই কর্ণার স্থাপনের পর থেকে ইতোমধ্যে দেশের খ্যাতনামা অনেক ব্যক্তি, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ পদস্থ অনেক কর্মকর্তা পরিদর্শন করে ভুঁয়সী প্রশংসা করেছেন। এবার আনুষ্ঠানিকভাবে এই কর্ণার উদ্বোধন করতে আসছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এটির উদ্বোধন করবেন।
এদিকে ২৮ ফেব্রুয়ারী আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপির চকরিয়া আগমণ উপলক্ষে চকরিয়া সরকারী কলেজ মাঠে আয়োজন করা হচ্ছে বিশাল জনসভার। এজন্য কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ জাফর আলমের পক্ষ থেকে অনুষ্ঠান সফল করতে আজ বুধবার থেকে জোর প্রস্তুতি শুরু হয়েছে।
জনসভার প্রস্তুতির অংশ হিসেবে বুধবার দুপুরে চকরিয়া সরকারী কলেজ মাঠ পরিদর্শন করেছেন এমপি জাফর আলম। এ সময় কলেজ কর্তৃপক্ষ এবং দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে জনসভাস্থলের মঞ্চ তৈরির স্থান নির্ধারণসহ সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন এমপি জাফর আলম।
এমপি জাফর আলমের ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, আগামী ২৮ ফেব্রুয়ারী চকরিয়া আসছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। এদিন তিনি আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করবেন এমপি জাফর আলমের ব্যক্তিগত অর্থায়নে স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’। এদিন তিনি চকরিয়া সরকারী কলেজ মাঠে চকরিয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। এজন্য এমপি জাফর আলমের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন করার কাজ শুরু হয়েছে বুধবার থেকে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •