আবুল কালাম, চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে ফেইসবুক ব্যবহার করে প্রতারনার দায়ে প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছেন চট্রগ্রাম মেট্রোপলিটন ( সিএমপ) ডাবলমুরিং মডেল থানা পুলিশ।

এসময় প্রতারক চক্রের সদস্যদের কাছ থেকে তল্লাশি করে প্রতারনার মাধ্যমে নেওয়া নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পুলিশ জানায় লাভলী আক্তার লিপি ঢাকায় থাকেন এবং তিনি ঢাকায় ফটো সেশন মডেলিংয়ের কাজ করে। ফেসবুক আইডির মাধ্যমে বিগত ২০১৮ ইং সালে বিবাদী আনোয়ার ইসলাম সানি(২৭) এর সহিত পরিচয় হয়। উক্ত পরিচয়ের সুবাধে বিবাদী আনোয়ার ইসলাম সানি(২৭) ভিকটিম লাভলী আক্তার লিপি’কে চট্টগ্রামে বিভিন্ন ব্রন্ডের ফটো সেশনের কাজ আছে বলে। এই কাজের জন্য ভিকটিম সহ আরো ০১ জন মডেল লাগবে বলে জানায় এবং ভালো মুনাফা হবে মর্মে জানায়। এতে ভিকটিম সরল বিশ্বাসে গত ৩০/০১/২০২১ইং তারিখ সকালে ঢাকা হতে চট্টগ্রামে এসে গত ৩০/০১/২০২১ ইং রাত অনুমান ০৯.৩০ ঘটিকায় বিবাদী আনোয়ার ইসলাম সানি(২৭) এর কথা মত ডবলমুরিং মডেল থানাধীন আখতারুজ্জামান সেন্টারের সামনে দেখা করেন। পরবর্তীতে বিবাদী আনোয়ার ইসলাম সানি সংগীয় অপরাপর বিবাদীদের সহায়তায় প্রতারণার মাধ্যমে বিভিন্ন কৌশল অবলম্বন করে ভিকটিম এর নিকট থাকা ভ্যানিটি ব্যাগ ও মোবাইল নিয়ে চলে যায়।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে ডবলমুরিং মডেল থানার একটি দল নগরীর বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে ০১নং বিবাদীকে গ্রেফতার করেন এবং তার স্বীকারোক্তি মোতাবেক বাসা হতে ভিকটিমের ভ্যনিটি ব্যাগ নগদ টাকা সহ উদ্ধার করা হয়। ০১ নং বিবাদীকে নিয়া থানা এলাকার বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে ০২ ও ০৩নং বিবাদীকেও গ্রেফতার করা হয়। পরবর্তীতে ০১, ০২ ও ০৩নং বিবাদীদের স্বীকারোক্তি মোতাবেক বিক্রয় ডটকম এর মাধ্যমে বিক্রয়কৃত মোবাইল ফোন, চকবাজার থানাধীন গুলজার টাওয়ারের সামনে হতে রবিউল হোসেন হৃদয় এর হেফাজত হইতে উদ্ধার করা হয়।