ডেস্ক নিউজ :

কক্সবাজার শহরের দুর্বিসহ যানজট নিরসনের দাবিতে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালে রাজনৈতিক ফেলো তাছলিমা আক্তার রোমানা ও জাহেদ নুর জিতু’র সঞ্চালনায় শনিবার অনলাইনে জুম এ্যাপের মাধ্যমে একটি যৌথ সংবাদ সম্মেলনের ও মুক্ত আলোচনার আয়ােজন করেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো জাহেদ নুর জিতু’র সঞ্চালনায় সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে অপর রাজনৈতিক ফেলো তাছলিমা আকতার রোমানা সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, পর্যটন নগরী কক্সবাজার শহরের বিভিন্ন পয়েন্টে লেগে থাকা যানজটের কারণে নিয়মিত চরম দূর্ভোগে পড়েন নগরীর বসবাসরত লক্ষাধিক মানুষ, স্কুল-কলেজগামী প্রায় ১০ হাজার ছাত্রছাত্রী, সদর হাসপাতালের মুমূর্ষু রােগীবাহী এ্যাম্বুলেন্স এবং ফায়ার সার্ভিসের গাড়ীসহ সাধারণ পথচারীরা। এছাড়া হোটেল-মোটেলে অবস্থানরত পর্যটকদেরও নিয়মিত যানজটের সম্মুখীন হতে হয়। পাশ্ববর্তী দেশ মিয়ানমার রোহিঙ্গা সম্প্রদায়ের জনগোষ্ঠীকে উচ্ছেদের পর উখিয়া-টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পগুলো ভরে গেছে। সেই সাথে বাড়ছে উন্নয়ন সংস্থার প্রতিনিধিবৃন্দের উপস্থিতি ও তাদের ব্যক্তিগত যানবাহনের সংখ্যা। সুতরাং শহরে যানজটের ভয়াবহতা সহজেই অনুমেয়। সংবাদ সম্মেলনের মূল লক্ষ্য হল শহরে বসবাসরত স্থায়ী বাসিন্দা, পর্যটক ও ছাত্র-ছাত্রীদের নির্বিঘ্নে চলাচল সুনিশ্চিত করা, মুমূর্ষ রোগীদের বহনকারী এ্যাম্বুলেন্সের দ্রুত যাতায়াত, অবাধ ফায়ার সার্ভিসের সুনিশ্চিতকরণ, অতিরিক্ত যানজটের কারণে সৃষ্ট দূর্ঘটনা এড়ানো সহ সর্বোপরি পর্যটন নগরীকে একটি আদর্শ সুন্দর নগরী হিসেবে গড়ে তোলা। এছাড়া অনুষ্ঠানে আগত রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা, গণমাধ্যমকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে জন দুর্ভোগ কমাতে স্থায়ী উদ্যোগ গ্রহণের মত প্রকাশ করেন।

উক্ত সংবাদ সম্মেলন পরবর্তী সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি কক্সবাজার জেলা শাখার দপ্তর সম্পাদক  ইউসুফ বদরী, কক্সবাজার নিউজ ডটকমের সম্পাদক ও কক্সবাজার জেলা বিএনপির প্রচার সম্পাদক অধ্যাপক  আকতার চৌধুরী, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কক্সবাজার জেলা শাখার সভাপতি ও দৈনিক রুপালী সৈকতের সম্পাদক ও প্রকাশক  ফজলুল কাদের চৌধুরী, উখিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি  সরওয়ার আলম শাহীন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ফেলো  আনোয়ারুল আজম খোকন, দৈনিক কক্সবাজার প্রতিদিনের স্টাফ রিপোর্টার  মহিউদ্দীন মাহি, ট্রান্সকন্টিনেন্টাল টাইমসের ফরেইন করেসপনডেন্ট  তানবীরুল মিরাজ রিপন, শিক্ষানবিশ আইনজীবী ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কক্সবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক  নাজিম উদ্দিন কাদের ও কক্সবাজার সিটি কলেজ ছাত্রদলের দপ্তর সম্পাদক  জুবরাজ চৌধুরী।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চট্টগ্রাম রিজিওনের ম্যানেজার  মো. সদরুল আমিন ও ডেপুটি রিজিওনাল কো-অর্ডিনেটর  মো. সদরুল ইসলাম সুমন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •