কামাল শিশির, রামু:
রামুর লট উখিয়ারঘোনা এলাকায় খামারের দেয়াল ভেঙ্গে চারটি গরু নিয়ে গেছে সশস্ত্র ডাকাতদল। গরুগুলোর আনুমানিক মূল্য ৬ লক্ষ টাকা। শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত ২ টার দিকে আবদুল গফুরের ডেইরি ফার্মে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে রামু থানার এএসআই শামশুদ্দিন ডাকাতিস্থলে যান। ওসি একে আজমিরুজ্জামানের নির্দেশে ঘটনাস্থলে যান এবং এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

খামার মালিক আবদুল গফুর জানান, রামু -নাইক্ষ্যংছড়ি সড়কের পাশে ফতেখাঁরকুল ইউনিয়নের লট উখিয়ারঘোনা হাইটুপি এলাকায় তার মালিকানাধীন পোল্ট্রি ও ডেইরি ফার্ম থেকে ৭/৮ জনের ডাকাতদল অস্ত্রের মুখে খামারের দেয়াল ভেঙ্গে চারটি বিদেশি জাতের গরু নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য ৬ লক্ষ টাকা এবং ভাংচুরের ঘটনায় ৫০ হাজার টাকার মত ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

পাহারারত খামারের কর্মচারী মোস্তাফিজুর রহমান, মোবারক হোসেন ও আরিফুর রহমান জানান, আনুমানিক ২ টার দিকে গরুর খামারের দিকে আওয়াজ শুনে তারা বের হয়ে দেখেন খামারের দেওয়াল ভাঙ্গা, খামারে চারটি গরু নেই। রাস্তায় অস্ত্রসহ একটি লোক দেখতে পান। সেই অজ্ঞাতনামা লোকটি নিজেকে ডিবি পুলিশের লোক পরিচয় দেয় এবং দক্ষিণ দিকে ৭/৮ জন লোকের একটি দল গরুগুলো নিয়ে গেছে বলে জানায়। পরে পাহারাদাররা ওইদিকে ছুটে যান। এসে দেখেন লোকটি নেই। পার্শ্ববর্তী দোকান এবং বাড়িতেও অস্ত্রধারী লোকজনের আনাগোনা দেখতে পান বলে এলাকাবাসী সূত্রে জানা যায়।

পার্শ্ববর্তী গরুর খামারী মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ জানান, গত বছর তাঁর খামারের কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি করে বেধে রেখে লুটপাট চালায় ডাকাতদল। ডাকাতরা কর্মচারি ও অফিসে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন সেট এবং ১ টি এলইডি টেলিভিশন লুট করে। লুট হওযা ৫টি গরুর মূল্য ৪ লাখ টাকা। সবমিলিয়ে তাঁর ক্ষয়ক্ষতির পরিমান ৫ লাখ টাকা।

এছাড়া একইভাবে রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের নূর পাড়ার হতদরিদ্র দিল আরা এবং জাফর আলমের ৫ টি গরু, ফতেঁখারকুল ইউনিয়নের সাতঘরিয়া পাড়ায় ২ গৃহকর্তার ৫টি এবং রবিবার রাতে ফতেখাঁরকুল ইউনিয়নের সিপাহীরপাড়া এলাকার জাফর আলমের বাড়ি থেকে একই স্টাইলে ৩টি গরু লুট করে সশস্ত্র ডাকাতদল।

গরু ডাকাতির ঘটনায় খামারীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। গরু ডাকাতির ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান ডেইরি ফার্মের মালিক রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •