মোঃ আকিব বিন জাকের, মহেশখালী :

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুল হাই বলেছেন, বাংলাদেশ পুলিশ এবং সাধারণ মানুষের মাঝে কোনো দূরত্ব থাকবেনা। আমরা আপনাদের সাথে নিয়েই কাজ করতে চাই। কোনো বিনিময় ছাড়া সব ধরনের সেবা দিতে কিংবা মামলা গ্রহণে পুলিশ তৎপর রয়েছে। যদি আপনারা আমাদের আপন করে নেন, তখনই সম্ভব হবে আপনাদের দোরগোড়ায় আমাদের সেবা সঠিকভাবে পৌছেঁ দেওয়া।

৪ ই ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকাল ৩ টায় মহেশখালী পৌরসভার ঘোনা পাড়াস্থ অহনা কনভেনশন হল রুমে মহেশখালী থানার আয়োজনে বিট পুলিশিং সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে মহেশখালী- কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন, মহেশখালী একসময় সন্ত্রাস, নৈরাজ্য ও আতঙ্কের নাম ছিল। এবং সেটি পুলিশ ও র‌্যাবের আপ্রাণ প্রচেষ্টা এবং সাংবাদিকদের লিখনীর মাধ্যমে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে বর্তমান সরকার। জলদস্যু ও চিহ্নিত অপরাধীরাও পর্যায়ক্রমে সরকারের কাছে আত্নসমর্পণের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে। মহেশখালীতে চলমান অসংখ্য উন্নয়ন যজ্ঞের অংশ হিসেবে সরকার মহেশখালীর সাথে কক্সবাজারের সংযোগ সেতু বা ট্যানেল স্থাপন করবে বলেও জানান তিনি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত কক্সবাজার জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান বলেন, প্রতিটি মানুষের দোড় গোড়ায় সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং কার্যক্রমের সূত্রপাত। দূর থেকে নয়, তৃণমূল মানুষের নিকটে থেকেই সকল অভাব এবং অভিযোগ শোনা এবং সমাজ থেকে মাদক সন্ত্রাস নির্মুলে পুলিশ কাজ করবে। এজন্য সমাজের সকল স্তরের মানুষকে আন্তরিক হওয়ার আহ্বান জানান তিনি।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই এর সভাপতিত্বে, ওসি তদন্ত আশিক ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মহেশখালী উপজেলা আ.লীগের সভাপতি জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌরসভার প্রথম প্রশাসক ও মহেশখালী কমিউনিটি পুলিশের সভাপতি এম. আজিজুর রহমান, মহেশখালী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহমদ কবির, শাপলাপুর ইউপি চেয়ারম্যান এড. আব্দুল খালেক চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ, জেলা পরিষদ সদস্য মশরফা জন্নাত, মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, গোরকঘাটা আল-জামেয়া ইসলামী মাদ্রাসার মুফতি মাওলানা আব্দুল গফুর সহ আরো গণ‍্যমান‍্য ব‍্যাক্তিবর্গ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •