মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আমরা কক্সবাজারবাসী সংগঠন তাদের মিলনমেলায় ৭ জন প্রকৃত সম্মুখ করোনাযোদ্ধা সম্মাননা দিয়েছে। শনিবার ৩০ জানুয়ারী শহরের দক্ষিণ কলাতলী বড়ছরা দরিয়ানগরে অনুষ্ঠিত মিলনমেলার শেষ দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ (এলডিএমসি, এনডিসি) নির্বাচিত সম্মুখ করোনাযোদ্ধাদের হাতে এই বিশেষ সম্মাননা তুলে দেন।

যাঁদের হাতে সম্মুখ করোনাযোদ্ধা’র সম্মাননা তুলে দেওয়া হয়েছে, তাঁরা হলেন-কক্সবাজার পৌরসভার ট্রাফিক বিভাগের স্টাফ নুরুল কবির, স্বাস্থ্য কর্মী আনোয়ার হোসেন, বিশিষ্ট পর্যটন উদ্যোক্তা নুরুল কবির পাশা পল্লব, বিশিষ্ট ব্যবসায়ী শাহজাহান বাপপী, বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ুন কবির সিকদার, মানবিক ব্যক্তিত্ব ও সম্মুখ করোনাযোদ্ধা, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। মেয়র মুজিবুর রহমান এর পক্ষে তাঁর আপন ফুফাত ভাই ও জেলা জাতীয় পার্টির আহবায়ক মেহেরুজ্জামান প্রধান অতিথির কাছ থেকে সম্মাননাটি গ্রহণ করেন। মানবিক ব্যক্তিত্ব ও সম্মুখ করোনাযোদ্ধা হিসাবে কউক চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ (এলডিএমসি, এনডিসি) এর হাতে অনুষ্ঠানের অন্যান্য অতিথি ও বিশিষ্টজনেরা সম্মাননাটি তুলে দেন।

কক্সবাজারের মানুষের ন্যায্য অধিকার সুরক্ষা ও আদায়ের অন্যতম স্বোচ্ছার সংগঠন ‘আমরা কক্সবাজারবাসী’ এর উদ্যোগে আয়োজিত এই মেগা মিলনমেলায় বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার কমার্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও কক্সবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ফজলুল করিম।

সংগঠনের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা, কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার মোহাম্মদ আলীর সভাপতিত্বে সমন্বয়ক মোহসীন শেখ’র নান্দনিক সঞ্চালনায় অনুষ্ঠিত এ মিলনমেলায় স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে সংগঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও অর্জিত বিভিন্ন সাফল্য ও অর্জন তুলে ধরেন সমন্বয়ক মোঃ নাজিম উদ্দিন। মিলনমেলার উক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল, জেলা জাতীয় পার্টির আহবায়ক মেহেরুজ্জামান, মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম, জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক সমীর পাল, জেলা আইনজীবী সমিতির সাবেক সহ সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ আবদুল্লাহ, জেলা কৃষকলীগের সভাপতি আনিসুর রহমান, আবু নাছের মোঃ হেলাল উদ্দিন, নারী শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল স্পেশাল পিপি সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান রেজা, কক্সবাজার সরকারি কলেজের অধ্যাপক আবুল মনছুর, আমরা কক্সবাজারবাসী উখিয়া উপজেলা শাখার সভাপতি নুর মোহাম্মদ সিকদার প্রমুখ।

মিলনমেলায় অর্ধ্ব সহস্রধিক কক্সবাজারের স্থানীয় নাগরিকের সামাগম ঘটে। সবার মাঝে বয়ে যায় প্রাণের উচ্ছ্বাস। হৃদ্যতাপূর্ণ, ঘনিষ্ঠ ও প্রাকৃতিক দৃশ্যে সৃষ্টি হয় এক আবেগময় পরিবেশ। মিলনমেলা ও পিকনিক উপলক্ষে উৎসবের আবহ তৈরি হয়-পাহাড়ঘেষা সাগরপাড় দরিয়ানগর জুড়ে। আলোচনা সভার পর চমৎকার এ আয়োজনে মধ্যাহ্ন ভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‍্যাফল ড্র এবং বিভিন্ন বিনোদনমূলক ও মনোমুগ্ধকর অনুষ্ঠান চলে।

মিলনমেলায় উপস্থিত সবার সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা, কক্সবাজার মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার মোহাম্মদ আলী’কে সভাপতি, সফল সমন্বয়ক মোঃ নাজিম উদ্দিনকে সাধারণ সম্পাদক এবং সমন্বয়ক ও সাংবাদিক মোহসীন শেখ’কে সাংগঠনিক সম্পাদক করে আমার কক্সবাজারবাসী’র কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •