মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

র‍্যাব-১৫ এক অভিযান চালিয়ে চোরাইপথে আনা ৬৭ হাজার ৬০০ পিচ (শলাকা) বার্মিজ সিগারেট সহ এক চোরাকারবারীকে আটক করেছে। ২৯ জানুয়ারী রাত ১১টার দিকে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রামু’র তুলাবগান ফরেস্ট অফিসের সামনে কক্সবাজার-টেকনাফ সড়কের উপর থাকাবস্থায় একই উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব গোয়ালিয়া পালং গ্রামের জাকির হোসেন ও মরিয়ম খাতুনের পুত্র নুরুল হক (৪২) র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে দ্রুত পালানোর সময় র‍্যাব-১৫ এর সদস্যরা তাকে আটক করে। পরে তার কাছ থেকে পালানোর কারণ জানতে চাইলে, সে প্লাস্টিকের বস্তায় অবৈধ পথে আনা বার্মিজ সিগারেট আছে বলে র‍্যাব সদস্যদের জানায়। ধৃত চোরাকারবারী নুরুল হকের স্বীকারোক্তি মতে, প্লাস্টিকের বস্তা থেকে সাক্ষীদের উপস্থিতিতে র‍্যাব সদস্যরা ৬৭ হাজার ৬০০ পিচ (শলাকা) বার্মিজ সিগারেট উদ্ধার করে।

আটক চোরাকারবারীকে রামু থানায় পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য উদ্ধার করা ইয়াবা টেবলেট সহ সোপর্দ করা হয়েছে। আটককৃত ইয়াবাকারবারী দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে বার্মিজ সিগারেট এনে সারাদেশে বেচাবিক্রি করত বলে র‍্যাব-১৫ এর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।