প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ দলিল লেখক সমিতি চট্টগ্রাম বিভাগীয় কাউন্সিল ও সন্মেলন ২০২১ সম্পন্ন হয়েছে।
শনিবার (৩০ জানুয়ারি) কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে
এ সন্মেলন অনুষ্ঠিত হয়।
সংগঠনের বিভাগীয় সভাপতি মোহাম্মদ খোরশেদ অালম বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব এম. মোক্তার অাহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রথম অধিবেশন শেষে সর্বসম্মতিক্রমে পুণরায় খোরশেদ অালম বাবুলকে সভাপতি ও আলহাজ্ব এম. মোক্তার অাহমদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এছাড়া কক্সবাজার সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মোরশেদুল হককে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক,
মোঃ ছিদ্দিকুর রহমানকে সাংগঠনিক সম্পাদক ও এস এম মনজুকে অর্থ সম্পাদক নির্বাচিত করে চট্টগ্রাম বিভাগীয় কমিটি ঘোষনা দেন প্রধান নির্বাচন কমিশনার বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি প্রদীপ পাল নিতাই।
এর আগে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ দলিল লেখক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি নূর অালম ভূঁইয়া বলেন, কাজ করতে গেলে অালোচনা সমালোচনা অবশ্যই থাকবে। সেই সমালোচনা ভেদ করে সংগঠনকে এগিয়ে নিতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যেই দেশ উন্নয়নের শীর্ষে অস্থান করবে। এখন দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। অন্যায়ের বিরুদ্ধে সবসময় প্রতিবাদ গড়ে তুলতে হবে।
তিনি অারও বলেন, অাপনারা যদি কোন ঘটনা সমাধানে ব্যর্থ হন অবশ্যই কেন্দ্রীয় কমিটির সহযোগিতা নিবেন। অামরা সবাই একতাবদ্ধ থাকতে চাই। অামাদের মাঝে যাতে হানাহানি ও কোন বিবেধ বিচ্ছেদ না হয়। অাজকে পুলিশ প্রশাসন কথায় কথায় বলে ফৌজদারি মামলার। সেটি সবার মাথায় রাখতে হবে। অামরা অন্যায় করবো না এবং অন্যায়কে প্রশ্রয় দিবো না। অামরা প্রতি বছর সরকারকে রাজস্ব দিয়ে থাকি।
নূর অালম ভুঁইয়া অারো বলেন, সিনিয়রকে অবশ্যই সম্মান করতে হবে। অার সিনিয়রদেরও জুনিয়রদের স্নেহ করতে হবে। যাতে অাপনাদের মাঝে কোন বিশৃ্ঙখলা সৃষ্টি না হয়। যদি সমিতি থানা ও জেলা পর্যায়ে শক্তিশালী না হন অামরা কিভাবে শক্তিশালী হবো। তাই সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান অালোচক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ দলিল লেখক সমিতি কেন্দ্রীয় মহাসচিব জোবায়ের অাহমদ। তিনি বলেন, যোগ্যতা সম্পন্ন ব্যক্তি যাতে ক্ষমতায় অাসে। সমিতির স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অামরা চাই একে অপরের উপর যেন ক্ষোভ না থাকে। সবাই মিলেমিশে থাকবেন।

এসময় বাংলাদেশ দলিল লেখক সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি প্রদীপ পাল নিতাই, কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব ফরিদুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দীন অাহমদ ও সাংগঠনিক সম্পাদক ফোরকান উদ্দীন খাঁন মানিক বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাংলাদেশ দলিল লেখক সমিতি চট্টগ্রাম বিভাগের সভাপতি মোহাম্মদ খোরশেদ অালম বাবুল, এছাড়া সমিতির বার্ষিক প্রতিবেদর পেশ করেন বাংলাদেশ দলিল লেখক সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক এম. মোক্তার অাহমদ।
এসময় অারও বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মো. ছিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ইকবাল হোসেন, চট্টগ্রাম জেলা সভাপতি জসিম উদ্দীন, সিলেট বিভাগের সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম সায়েক, কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক অাবুল হোসাইন, চট্টগ্রাম বিভাগের সহ-সভাপতি অাব্দুল গাফফার, কক্সবাজার সদর সাধারণ সম্পাদক মো. মোরশেদুল হক এবং কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •