বিশেষ প্রতিবেদক:

‘আমরা কক্সবাজারবাসী’ সংগঠনের নেতৃবৃন্দকে কক্সবাজারের সাধারণ মানুষের স্বার্থ রক্ষায় আরো বেগবান এবং বেশি কাজ করতে আহবান জানিয়েছেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ।

তিনি বলেছেন, কক্সবাজারের উন্নয়নের জন্য উদারভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু অপরিকল্পিত ও অনৈতিকতার আশ্রয় নিয়ে কিছু আমলা ও রাজনীতিবিদ প্রধানমন্ত্রীর এই প্রচেষ্টাকে কক্সবাজারের মানুষের কাছে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। যুক্তিগতভাবে ‘আমরা কক্সবাজারবাসী ‘ সংগঠন এর প্রতিবাদ জানাতে পারে। এতে কক্সবাজারবাসীর স্বার্থ রক্ষা হবে।
শনিবার আলোচিত অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘আমরা কক্সবাজারবাসী’র বার্ষিক মিলন মেলার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

‘আমরা কক্সবাজারবাসী’র সংগঠনের প্রধান উপদেষ্টা সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সমন্বয়ক সাংবাদিক মহসিন শেখের সঞ্চালনায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কউক চেয়ারম্যান আরো বলেন, আমি কক্সবাজারবাসীর জন্যই কাজ করে যাচ্ছি। সব সময় তা অব্যাহত থাকবে। ইতেমধ্যে আপনারা তার চিত্র দেখতে পাচ্ছেন। কিন্তু কিছু দুর্নীতিবাজ আমলা ও রাজনীতিবিদ আমাকে পেছন থেকে টেনে ধরে। তবে সাধারণ মানুষ সাথে বলে তারা আমাকে আটকাতে পারেনা। তাদেরকে চ্যালেঞ্জ দিয়ে বলছি, সব বাধা ডিঙিয়ে আমি কক্সবাজারবাসীর জন্য কাজ করে যাবো।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার কলেজের সাবেক অধ্যক্ষ ফজলুল করিম, কক্সবাজার পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল, কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মেহেরুজ্জামান, মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজম, জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক সমীর পাল, কক্সবাজার নারী ও শিশু নির্যাতন আদালতের পিপি সৈয়দ রেজাউর রহমান, জেলা যুবদলের সাবেক সভাপতি এড. মোঃ আবদুল্লাহ, মোঃ হেলাল উদ্দীন, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আনিসুল হক চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বলেন, কক্সবাজার একটি সমৃদ্ধ এবং উন্নত জেলা। এই জেলা রাজস্ব দেশের অর্থনীতিতে বিরাট অবদান রাখছে। সেই জন্য  প্রধানমন্ত্রী এই জেলার দিকে সুনজর দিয়ে একের এক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। কিন্তু আমাদের কিছু দুর্নীতিবাজ নেতা এবং আমলা যোগসাজস করে লুটপাট চালাচ্ছে। পাহাড় কেটে ৫১ একর আবাসন প্রকল্প করে কক্সবাজারকে ঝুঁকির মুখে ফেলে দিয়েছে আমলা ও দুর্নীতিবাজ নেতারা। একইভাবে কক্সবাজারের আরো বহু সম্পদ লুটেপুটে খাচ্ছে এই চক্র।

তিনি বলেন, এই চক্রের থাবা রুখতে ‘আমরা কক্সবাজারবাসী’র উদ্ভব হয়েছে। দীর্ঘ দুই বছরের বেশি সময় ধরে এই সংগঠন সকল প্রকার অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করে এসেছে। সফলতাও অনেক এসেছে। সকল রক্তচক্ষু, হুমকি এবং প্রলোভনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আমরা প্রতিবাদ চালিয়ে যাবো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার কলেজের অধ্যাপক আবুল মনছুর, উখিয়ার সাংবাদিক নূর মোহাম্মদ সিকদার।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •