মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মুজিব শতবর্ষ উপলক্ষে কক্সবাজার পৌরসভা আয়োজিত ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ এর ফাইনাল খেলা ও আতশবাজি উৎসব আগামীকাল ৩১ জানুয়ারী, রোববার কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ফাইনাল খেলায় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে আয়োজনকারী প্রতিষ্ঠান কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান সভাপতিত্ব করবেন।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক ও কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির বিষয়টি নিশ্চিত করেছেন। কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা ও শ্রিম হ্যাচারী এসোসিয়েশন অব বাংলাদেশ এর সহযোগিতায় অনুষ্ঠিত টুর্ণামেন্টের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন। ফাইনাল খেলা শুরুর আগে বেলা ২ টার দিকে রাখাইন সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। বেলা পৌনে তিন টায় ফাইনাল খেলা শুরু হবে। সমাপনী অনুষ্ঠানে আলাদা একটা সুসজ্জিত মঞ্চ তৈরী করা হয়েছে। ফাইনাল খেলার চ্যাম্পিয়ান টিমকে সেই মঞ্চে আতশবাজির উৎসবে চ্যাম্পিয়ান ট্রপি তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন-টুর্নামেন্টের আহবায়ক হেলাল উদ্দিন কবির। ফাইনাল খেলা উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ষ্টেডিয়ামকে। ফাইনাল খেলাকে নান্দনিক ও উপভোগ্য করে তুলতে ইতিমধ্যে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন -টুর্নামেন্টের আহবায়ক হেলাল উদ্দিন কবির।

ফাইনাল খেলায় কক্সবাজার সদর উপজেলা ফুটবল দল ও টেকনাফ উপজেলা ফুটবল দল অংশ নেবে। গত ১৯ জানুয়ারী কক্সবাজার জেলার ৮ টি উপজেলা টিম নিয়ে নকআউট পদ্ধতিতে এই টুর্নামেন্ট শুরু হয়। স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ টুর্নামেন্ট উদ্বোধন করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •