সংবাদ বিজ্ঞপ্তিঃ
কক্সবাজারের ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের ঐতিহাসিক বার্ষিক সভা ও ওয়াজ মাহফিল ২৮ জানুয়ারি মসজিদ কমপ্লেক্স প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।
মাহফিলে প্রধান অতিথির আলোচনা পেশ করেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাচ্ছিরে কুরআন রাবেতাতুল ওয়ায়েজীন বাংলাদেশের সভাপতি আল্লামা আবদুল বাসেত খান সিরাজী।
তিনি কুরআনের উদ্ধৃতি দিয়ে বলেন, জান্নাতে যেতে চাইলে দুটি পুঁজি লাগবে। একটি হলো ঈমান, অপরটি নেক আমল। তবে এই পুঁজি অর্জন করতে হবে মৃত্যু যন্ত্রণা শুরু হওয়ার আগে। কারণ নেক আমল হচ্ছে জান্নাতের ডেকোরেশন আর ঈমান হচ্ছে জান্নাতে মালিকানা।
তিনি আরো বলেন, জান্নাতে যেতে হলে পরিচ্ছন্ন ঈমান লাগবে। ভেজাল ঈমান দিয়ে কখনো জান্নাতে যাওয়া সম্ভব নয়।
এছাড়াও সকল নেক আমলের পাশাপাশি ঈমানকে খাঁটি করা এবং নারীদের পর্দার আওতায় রেখে শিক্ষা অর্জন থেকে শুরু করে ইসলাম সম্মত বৈধ কাজের প্রতিও গুরুত্বারোপ করেন-আল্লামা আবদুল বাসেত খান।
বিশেষ আলোচক হিসেবে তকরীর করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, লেখক ও পিএইচডি গবেষক মুফতি হুমায়ুন কবির, টেকনাফ জামিয়ার শায়খুল হাদীস ও মুহতামিম মাওলান মুফতি কেফায়েত উল্লাহ শফিক, বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের খতীব মাওলানা ক্বারী আবদুল খালেক নিজামী ও মাওলানা আনোয়ার হোসাইন আল-আজহারী প্রমুখ।
বার্ষিক সভা ও ওয়াজ মাহফিলের বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন যথাক্রমে বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী ও সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ।
মাহফিলে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ রেজাউল করিম ও সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ।
মাহফিলের সঙ্গীত পরিবেশন করেন বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের অর্থ সম্পাদক আবদুল খালেক রাসেল চৌধুরী।
ওয়াজ মাহফিল পরিচালনা করেন কক্সবাজার ইসলামি সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি নুরুল হক চকোরী ও যুগ্ম-সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মনজুর। মাহফিলে দুর-দুরান্তের হাজার হাজার দর্শক-শ্রোতা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •