ইমাম খাইর, সিবিএনঃ
প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)এর আয়োজনে তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুক্রবার (২৯ জানুয়ারি) সম্পন্ন হয়েছে।

যেখানে সংবাদের সংজ্ঞা, উপাদান, সংবাদ মূল্য ও সংবাদ চেতনা, সংবাদ সুচনা ও শিরোনাম, সংবাদের বৈশিষ্ট্য, সংবাদ লেখার কৌশল, সংবাদ কাঠামো, সংবাদের ভাষা ও সাংবাদিকতার সেকাল একাল,
অনুসন্ধানী সাংবাদিকতা, সাক্ষাৎকার গ্রহণের কৌশল, ফিচার ধারণা, রিপোর্টিংয়ে সাংবাদিকদের করণীয়-বর্জনীয় নীতিমালা ইত্যাদি বিষয়ে হাতেকলমে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

প্রশিক্ষণটিতে বিভিন্ন উপজেলার ৭০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

কক্সবাজার প্রেস ক্লাব ও জেলা পরিষদের সম্মেলন কক্ষ পৃথক দুইটি ভেন্যুতে একযোগে বুনিয়াদি প্রশিক্ষণটি দেয়া হয়।

পিআইবির মহাপরিচালক ও একুশে পদকপ্রাপ্ত খ্যাতনামা সাংবাদিক জাফর ওয়াজেদের সভাপতিত্বে তিন দিনের বুনিয়াদি প্রশিক্ষণে রিসোর্স পারসন ছিলেন-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগি অধ্যাপক শাহাব উদ্দিন নিপু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক মো. আসাদুজ্জামান, বাংলাভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ, নিউইয়র্ক টাইমসের স্ট্রিংগার ও বৈশাখী টিভির পরিকল্পনা পরামর্শক জুলফিকার আলি মানিক, প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র প্রশিক্ষক শাহ আলম সৈকত, সহকারি প্রশিক্ষক বারেক হোসেন।

বুধবার (২৭ জানুয়ারি) উদ্বোধনী দিনে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

প্রশিক্ষণকালে কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।