আলমগীর মানিক,রাঙামাটি :
প্রতীক বরাদ্দের প্রথমদিনের দুপুর থেকেই পার্বত্য রাঙামাটি শহরে হাজারো নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে উৎসবমুখর পরিবেশে জমজমাট প্রচারনায় নেমেছেন নৌকা প্রতিকের প্রার্থী ও বর্তমান মেয়র আকবর হোসেন চৌধুরী। এরআগে বুধবার (২৭ জানুয়ারি) সকাল থেকে দুপুরের মধ্যেই ৫ মেয়র প্রার্থী, ৪১ কাউন্সিলর পুরুষ ও ১৯ মহিলা কাউন্সিলরের মধ্যে প্রতীক বরাদ্দ নিশ্চিত করা হয়। প্রতিক বরাদ্দের পরপরই বুধবার দুপুরের পর হতেই রাঙামাটি শহরে নির্বাচনের উৎসবে মেতে উঠতে দেখা গেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের। অপরদিকে বিএনপির মনোনীত প্রার্থী এডভোকেট মামুনুর রশিদ মামুনও তার কর্মী সমর্থকদের নিয়ে নিজ এলাকায় প্রচারনা শুরু করেছেন বলে জানাগেছে।

বেলা আড়াইটা থেকে হাজারো নেতাকর্মীকে সাথে শহরের রিজার্ভ বাজার এলাকার বিভিন্ন অলিগলিসহ প্রধান সড়কের দু’পাশের ব্যবসায়ি ও বাসিন্দাদের সাথে দেখা করে লিফলেট বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেছেন নৌকা প্রতিকের তরুন প্রার্থী জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী। নির্বাচনী প্রচারনায় সরগরম পরিস্থিতিতে মিছিল ও গণসংযোগে ভোটারদের কাছে নিজের জন্য ভোটা প্রার্থনা করছেন তিনি।

এসময় তার সাথে নির্বাচনী প্রচারনায় অংশনেন রাঙামাটি জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের প্রথমসারির নেতৃবৃন্দ। এদিকে প্রথমদিনের প্রচারনার শুরুতেই হাজারো নেতাকর্মীর সরব উপস্থিতিতে শহরে যেন উৎসবের আমেজ তৈরি হয়েছে। এইধরনের আনন্দঘন পরিবেশের মধ্যেই সামনের দিনগুলো অতিক্রম করে আগামী ১৪ই ফেব্রুয়ারীতে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে চান শহরের ভোটাররা।

নৌকার প্রার্থী বর্তমান মেয়র জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী বলেছেন, “ভোট হচ্ছে গণতান্ত্রিক চর্চার একটি গুরুত্বপূর্ণ অংশ। জনগণ যাঁকে চাইবেন,তিনিই নির্বাচিত হবেন। তিনি দাবি করে বলেন,‘রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদারের নেতৃত্বে পুরো জেলার ন্যায় পৌর শহরেও নৌকার জোয়ার চলছে; প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা এই গুরুত্বপূর্ণ প্রথম শ্রেণীর পৌরসভায় মেয়রের চেয়ার উপহার দিতে চাই।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •