সংবাদ বিজ্ঞপ্তি:
গত বছরের মার্চ মাস থেকে করোনার কারণে পারস্পরিক দেখাসাক্ষাৎ কার্যত বন্ধ ছিল কিন্তু থেমে ছিলনা সমিতির কার্যক্রম। ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে সমিতি দায়িত্বশীলতার সাথে সামলেছে প্রয়োজনীয় নানাবিধ সামাজিক কর্মকান্ড। দীর্ঘ দশ মাস পর কক্সবাজার সমিতি, ঢাকা ২৩ জানুয়ারী রাজধানীর বিয়াম মিলনায়তনে করেছে নির্বাহী পরিষদের সভা।

প্রয়োজনীয় আলাপের পাশাপাশি এই সভা হয়ে উঠেছিল মিলনমেলায়। গুরুত্বপূর্ণ আলোচনার পর সাংস্কৃতিক পর্ব ও নৈশভোজের মধ্য দিয়ে সভার সমাপ্তি হয়।

সমিতির সভাপতি হেলালুদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ খুরশেদ আলমের পরিচালনায় সভার শুরুতে সাম্প্রতিক মৃত্যুবরণকারী কক্সবাজারের বিশিষ্টজনদের স্মরণে বিশেষ শোক প্রস্তাব আনা হয়। এতে সমিতির সহ-সভাপতিবৃন্দ , সম্পাদক বৃন্দ ও নির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

২৪ ডিসেম্বর ২০২০ মৃত্যুবরণকারী কক্সবাজারের কৃতি সন্তান ও সাবেক অতিরিক্ত সচিব, জাতীয় রাজস্ব বো‌র্ডের সাবেক সদস‌্য জনাব মোহাম্মদ আলম , ১৭ ডিসেম্বর ২০২০ মৃত্যুবরণকারী কক্সবাজার সমিতি, ঢাকার উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জামান ও কক্সবাজার সমিতির প্রাক্তন সাধারণ সম্পাদক সাবেক সাংসদ মরহুম এডভোকেট খালেকুজ্জামান এর রত্নগর্ভা মা রিজিয়া বেগম ও ১৬ ডিসেম্বর ২০২০ মৃত্যুবরণকারী কক্সবাজার সমিতির সহ-সাংগঠনিক সম্পাদক ও সমিতির অন্যতম নিবেদিত প্রাণ সাজেদুল আলম মুরাদের পিতা শফিউল আলম এর বিদেহী আত্নার মাঘফেরাত কামনা করে শোক প্রস্তাব আনা হয়। এ সময় সবাই এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করেন।

সভাতে গত একবছরে কক্সবাজার সমিতির নির্বাহী পরিষদের কার্যক্রম পর্যালোচনা করা হয় । গত এক বছরে কক্সবাজার সমিতি প্রায় পাঁচ হাজার ঢাকাস্থ কক্সবাজারবাসীর জন্য উৎসব ও মেজবান আয়োজন করে, করোনা হেল্পডেস্ক করে বিভিন্নজনকে আর্থিক সহায়তা প্রদান, কক্সবাজার সদর হাসপাতালে হাই ফ্লো অক্সিজেন থেরাপি মেশিন প্রদান, একিউট ডিফারেন্টশিয়েট লিউকেমিয়া নামক ব্লাড ক্যান্সার আক্রান্ত কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণীর ছাত্র সাউদ সোরাইন কে আর্থিক সহায়তা প্রদান সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করেছেন।

সমিতির নির্বাহী সদস্য শাহারিহার পারভেজ রুবেল উচ্চশিক্ষার্থে আমেরিকা গমন করাতে তাঁর স্থলাভূষিত হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি মিজানুর রহমান।

এছাড়া সমিতির স্থায়ী ক্যাম্পাস, শিক্ষা বৃত্তি, ভবিষ্যৎ কর্মসূচি সহ বিভিন্ন বিষয়ভিক্তিক আলোচনায় নির্বাহী পরিষদের সম্পাদক, সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

সভাপতির বক্তব্যে সভাপতি হেলালুদ্দিন আহমেদ কক্সবাজারের উন্নয়ন যাত্রা তুলে ধরেন। কক্সবাজারের উন্নয়ন ও পর্যটন সম্ভাবনার নবদিগন্তে তিনি ঢাকাস্থ কক্সবাজারবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন। সাধারণ সম্পাদক মোহাম্মদ খুরশেদ আলমকে সভা পরিচালনায় সহায়তা করেন প্রচার-প্রকাশনা সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম।

আজকের সভাতে সভাপতি হেলালুদ্দিন আহমেদ, সহ সভাপতি ইয়াছিন মো: শামসুল হুদা, সহ সভাপতি ব্যারিস্টার মিজান সাইদ, সহ সভাপতি শফিউল আজম, সহ সভাপতি সন্ধ্যা রাণী দে, সহ সভাপতি মো. আবুল কাশেম , সহ সভাপতি এডভোকেট মোহাম্মদ মোস্তাকিম, সহ সভাপতি মোহাম্মদ নূরুল আলম , সহ সভাপতি ফিরোজ বখত তোহা, সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সুজন শর্মা, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আনিস উল মাওয়া আরজু, অর্থ সম্পাদক শওকত চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহিব্বুল মোক্তাদীর তানিম, আইন সম্পাদক ফইসাল সিদ্দিকী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার শরফুদ্দিন মাহমুদ , সমাজকল্যাণ সম্পাদক আ ম ম ফজলুর রশিদ, সাংস্কৃতিক সম্পাদক মাফিজুল ইসলাম, নারী ও শিশু বিষয়ক সম্পাদক শাফিয়াতুস ছালেহিন, শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন সম্পাদক একরামুল হুদা, নির্বাহী সদস্য স্বপন কান্তি পাল, নির্বাহী সদস্য ছৈয়দ আলম , নির্বাহী সদস্য শাহনেওয়াজ চৌধুরী , নির্বাহী সদস্য আমিনুল হক, নির্বাহী সদস্য রাবেয়া হক, সহ-অর্থ সম্পাদক আহম্মদ রশিদ , সহ সাংগঠনিক সম্পাদক (টেকনাফ) মোহাম্মদ সাইফুল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মুরশেদ আলম,সহ-সাংগঠনিক সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক (পেকুয়া) মো: বেলাল উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক (কুতুবদয়িা) বারেকুল ইসলাম চৌধুরী , সহ-আইন সম্পাদক হুমায়ুন কবির আহসান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা করিম মো: হেদায়েত আজিজ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •