সংবাদ বিজ্ঞপ্তিঃ
এস এস সি ১৯৭১ ব্যাচের পরীক্ষার্থীদের সংগঠন সতীর্থ-৭১-এর সম্মিলন ও মিলনমেলা-২০২১ আগামী মার্চ মাসে আয়োজনের লক্ষে সতীর্থদের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। একই সাথে একটি বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে।
কক্সবাজার সাহিত্য একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলামকে সভাপতি, বিআরডিবি’র অবসরপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল হক চৌধুরীকে সাধারণ সম্পাদক করে বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হচ্ছেন কোস্ট ট্রাস্টের সহকারি পরিচালক অধ্যাপক মকবুল আহমদকে সহ-সভাপতি, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য মনিরুজ্জামানকে যুগ্ম সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ মহেশখালী ফিশারিজের ব্যবস্থাপনা পরিচালক আবদুল শুক্কুর সিআইপি, নির্বাহী সদস্য কক্সবাজার সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অবসরপ্রাপ্ত পরিচালক কৃষিবিদ আবুল কালাম ফরাজী, ছাবের আহমদ (দক্ষিণ মিঠাছড়ি), মুহাম্মদ হেফাজত উল্লাহ (ঈদগাঁও), আকবর আহমদ (কোট বাজার, উখিয়া) ও বীর মুক্তিযোদ্ধা এস এম কামাল উদ্দিন। প্রয়োজনে পরে কমিটিতে আরো কোঅপ্ট করা হবে।
এছাড়াও রেজিস্ট্রেশনকে গতিশীল করার জন্য সভাপতি মুহম্মদ নূরুল ইসলামকে প্রধান করে সার্বিক তত্ত¡াবধায়ক কমিটি গঠন করা হয়েছে।
কমিটিকে অন্যদের মধ্যে রয়েছেন যথাক্রমে কক্সবাজার সদর উপজেলার জন্য কৃষিবিদ আবুল কালাম ফরাজী, মাস্টার নজির আহমদ (ঈদগাঁও) ও কক্সবাজার সরকারি কলেজের অবসরপ্রাপ্ত প্রধান সহকারি নুরুল হুদা, রামু উপজেলার জন্য বিআরডিবির অবসরপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল হক চৌধুরী, ছাবের আহমদ, রামু উপজেলার অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাস্টার সুনীল কুমার শর্মা ও বীরমুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, চকরিয়া উপজেলার জন্য বীরমুক্তিযোদ্ধা এসএম কামাল উদ্দিন, মাস্টার নূরুল ইসলাম ও একরামুল হক (বরইতলী), পেকুয়া উপজেলার জন্য জাহাঙ্গীর আলম চৌধুরী, কুতুবদিয়া উপজেলার জন্য কুতুবদিয়া কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল মান্নান, বরঘোপ ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান শাকের উল্লাহ ও শাহাদাত হোসাইন, মহেশখালী উপজেলার জন্য অধ্যাপক মকবুল আহমদ, কবি রুহুল কাদের বাবুল, উখিয়া উপজেলার জন্য এডভোকেট বদিউর রহমান, আকবর আহমদ ও চেপটখালী-মাদারবুনিয়া উপকুলীয় হাইস্কুলের প্রধান শিক্ষক মাস্টার মোক্তার আহমদ এবং চট্টগ্রাম সিটিতে অবসরপ্রাপ্ত বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ আবুল মনসুর।
এদিকে আজ থেকে সতীর্থদের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। একই সাথে উপজেলা পর্যায়ের রেজিস্ট্রেশন করার জন্য গঠিত কমিটিকে রেজিস্ট্রেশন ফর্ম হস্তান্তর করা হয়েছে।
অদ্যকার সভায় সভাপতিত্ব করেন আহবায়ক কমিটির সদস্য বিআরডিবির অবসরপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল হক চৌধুরী। সভায় উপস্থিত ছিলেন কমিটির পক্ষে আহবায়ক কক্সবাজার সাহিত্য একাডেমীর সভাপতি সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, আহবায়ক কমিটির সদস্য যথাক্রমে কোস্ট ট্রাস্ট্রের সহকারী পরিচালক অধ্যাপক মকবুল আহমদ, কক্সবাজার সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল, ছাবের আহমদ, কৃষিবিদ আবুল কালাম ফরাজী, সুনীল কুমার শর্মা, মুহাম্মদ হেফাজত উল্লাহ, মোহাম্মদ মনিরুজ্জামান, সাবের আহমদ, আবদুল শুককুর, নুরুল হক, মনজুরুল আলম চৌধুরী, বীরমুক্তিযোদ্ধ মো. এচারুল হক চৌধুরী ও মোহাম্মদ আসেম প্রমুখ।
আগামী ৩০ জানুয়ারি শনিবার সকাল ১১টায় প্রস্তুতি কমিটির পরবর্তী সভা অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •