প্রেসবিজ্ঞপ্তি : বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপনের বিরুদ্ধে হবিগঞ্জের চুনারুঘাট থানায় ষড়যন্ত্রমুলক মামলা দেয়ার অপচেষ্টার বিরুদ্ধে বনপা ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের ভার্চুয়াল যৌথ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ২০ জানুয়ারী রাতে অনুষ্ঠিত সভায় কক্সবাজার থেকে সভাপতিত্ব করেন জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক ও বনপা’র সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী । প্রতিবাদ সভা সঞ্চালন করেন বনপা’র সাধারন সম্পাদক ও জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক সদস্য সচিব রোকমুনুরজামান রনি।

উক্ত সভায় বনপা’র সভাপতি ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক ও কুষ্টিয়া জেলা কমিটির সভাপতি শামসুল আলম স্বপনের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলা দেয়ার চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভার্চুয়াল পদ্ধতিতে বক্তব্য রাখেন, লন্ডন থেকে যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদীন রোজ, সাধারন সম্পাদক আজিজুল আম্বিয়া, কক্সবাজার থেকে বক্তব্য রাখেন অধ্যাপক আকতার চৌধুরী, রাঙামাটি থেকে বক্তব্য রাখেন বনপা’র সহ-সভাপতি ও রাঙামাটি অনলাইন প্রেসক্লাবের সভাপতি নির্মল বড়–য়া মিলন, বনপা’র মহিলা বিষয়ক সম্পাদক জুঁই চাকমা, ঢাকা থেকে বনপা’র কেন্দ্রীয় নেতা এ্যাড. খন্দকার হাসান শাহরিয়ার, এ্যাড. তানভীর আহমেদ, রংপুর থেকে বক্তব্য রাখেন রংপুর বনপার আহ্বায়ক জনাব সৌরভ, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, সাধারন সম্পাদক পলাশ বড়–য়া, কক্সবাজার থেকে বক্তব্য রাখেন বনপা’র নেতা ইসলাম মাহমুদ, ময়মনসিংহ থেকে বক্তব্য রাখেন সালাহ উদ্দিন আকাশ, কুষ্টিয়া থেকে বক্তব্য রাখেন জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি এ্যাড. রফিকুল ইসলাম সবুজ, বনপা’র সভাপতি শেখ নাজমুল হোসেন, সিলেট থেকে বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের সমন্বয়ক সাইফুর রহমান তালুকদার, হবিগঞ্জ থেকে বক্তব্য রাখেন বনপা’র নেতা জনাব জাভেদ, মেহেরপুর থেকে বক্তব্য রাখেন বনপা’র সভাপতি মিজানুর রহমান জনি, নরসিংদী থেকে বক্তব্য রাখেন বনপা সভাপতি মনজিল-এ- মিল্লাত ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, ভেড়ামার অনলাইন প্রেসক্লাবের সভাপতি ডা. কামরুল ইসলাম মনা, ফরিদপুর বনপা’র সভাপতিসহ আরো অনেকে ।

আলোচনা সভায় বনপা ও অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ বলেন বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি অকুতোভয় সাংবাদিক শামসুল আলম স্বপনের বিরুদ্ধে একটি কুচক্রিমহল দীর্ঘদিন যাবত ষড়যন্ত্রে লিপ্ত । ২০১৫ সালে ওই কুচক্রিমহল কুষ্টিয়াতে ৪টি মিথ্যা মামলা দিয়েও সাংবাদিক শামসুল আলম স্বপনের কিছু করতে না পেরে এখন মোটা অংকের টাকা দিয়ে অসাধু কর্মকর্তাদের ম্যানেজ করে দেশের বিভিন্ন জেলায় মিথ্যা মামলা দেয়ার চক্রান্তে লিপ্ত রয়েছে। বনপা’র নেতা শামসুল আলম স্বপনের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত ভাবে যারা মামলা করার জঘন্য ষড়যন্ত্র করছে তাদের মুখোশ খুলে দিতে হবে । মিথ্যা মামলায় জড়ানোর চেষ্টাকারীদের বিরুদ্ধে আন্দোলন করতে হবে এবং আইনী ব্যবস্থাও নিতে হবে । নেতৃবৃন্দ আরো বলেন, অনলাইন নিউজ পোর্টাল মালিক,সম্পাদক ও সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারের কারনে অত্যন্ত বিপদে আছেন। এর বিরুদ্ধেও প্রতিবাদ করতে হবে । নেতৃবৃন্দ দৃঢ়তার সাথে বলেন, মিথ্যা ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করেও যদি কাজ না হয় তা হলে বনপা ও অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে দেশব্যাপী কঠোর আন্দোলনের কর্মসুচি ঘোষণা করা হবে।

সেই সাথে অনলাইন সাংবাদিকদের নিরাপত্তার জন্য ডিজিটাল বাংলাদেশ গড়ার রূপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার রোধে স্মারকলিপি প্রদান করাতে হবে ।

আলোচনা শেষে ডিজিটাল নিরাপত্তা আইনের সকল বিষয় নিয়ে বনপা ও অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে অনলাইনে বিস্তারিত আলোচনা করারও সিদ্ধান্ত গৃহিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •