এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় ছাত্রলীগ ফাউন্ডেশনের এক সভা বুধবার (২০ জানুয়ারী) বিকাল ৫টায় চকরিয়া পৌর সদরের থানা সেন্টারস্থ নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ছাত্রলীগ ফাউন্ডেশনের চকরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও উপজেলার যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মোজাফ্ফর হোসেন পল্টুর সভাপতিত্বে এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেফায়েতুল করিম বাপ্পি’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার। সভায় আসন্ন চকরিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে অভিভক্ত চকরিয়া পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলার যুবলীগের সিনিয়র সহ-সভাপতি কারা নির্যাতিত নেতা মোজাফ্ফর হোসেন পল্টুকে সর্বসম্মতিক্রমে মেয়র পদে একক প্রার্থী ঘোষনা করা হয়। পল্টুকে মেয়র পদে প্রার্থী ঘোষনার পরপরই উপস্থিত সকলেই করতালির মাধ্যমে তাকে সাধুবাদ জানান।

সভায় কারানির্যাতিত সাবেক ছাত্রনেতা মোজাফ্ফর হোসেন পল্টু বলেন, আমার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে কোন ধরণের কলঙ্খের কালিমা পড়েনি। সব সময় আমি সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে দলের জন্য নি:স্বার্থভাবে কাজ করেছি। যার কারনে আজকে অনুষ্ঠিত ছাত্রলীগ ফাউন্ডেশনের সভায় আসন্ন চকরিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে আমাকে একক প্রার্থী ঘোষনা করা হয়। এজন্য আমি ছাত্রলীগ ফাউন্ডেশনের কাছে আন্তরিক কৃতজ্ঞ। পল্টু বলেন, আমার রাজনৈতিক জীবনে আমি অবিভক্ত চকরিয়া-পেকুয়া উপজেলায় বাংলাদেশ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। দীর্ঘদিন ধরে আমি পরিবহণ শ্রমিকলীগ কক্সবাজার জেলা শাখা সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি জাতীয় শ্রমিক লীগের কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করি। বর্তমানে আমি মুক্তিযোদ্ধা যুব কমান্ডের কক্সবাজার জেলা সভাপতির পাশাপাশি চকরিয়া উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ও যুবলীগের রাজনীতি করার অপরাধে অনেক মামলা-হামলার শিকার হয়ে ভিটেবাড়ি ছাড়া হওয়ার পাশাপাশি একাধিকবার আমি কারা ভোগ করেছি। যার কারনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার পরিবারকে তাঁর কার্যালয়ে ডেকে নিয়ে ২০ লাখ টাকা অনুদান হিসেবে প্রদান করেন। মাননীয় প্রধানমন্ত্রীর ওই বদান্যতায় আজ আমি ও আমার পরিবার খুবই কৃতজ্ঞ।

মোজাফ্ফর হোসেন পল্টু আরও বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রি ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমদের বিরুদ্ধে আমিই সর্বপ্রথম (জিআর-৫২/২০০৭) মামলা দায়ের করি। মাননীয় প্রধানমন্ত্রী এখনো আমি ও আমার পরিবারের প্রতি আস্থাশীল। এখনো নিয়মিত তিনি আমাদের পরিবারের খোঁজ খবর রাখেন। আমি একজন পরিচ্ছন্ন রাজনৈতিক কর্মী হিসেবে ছাত্রলীগ ফাউন্ডেশনের পক্ষ থেকে আমাকে মেয়র পদে একক প্রার্থী ঘোষনা করা হয়। তারই ধারাবাহিকতায় আসন্ন চকরিয়া পৌর সভার নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আমি আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশা করছি। আশাকরি প্রধানমন্ত্রীর আস্থাভাজন একজন কর্মী হিসেবে আমাকে চকরিয়া পৌরসভার মেয়র পদে নৌকা প্রতীকের দলীয় মনোনয়ন প্রদান করবেন।

সভায় চকরিয়ায় ছাত্রলীগ ফাউন্ডেশনের প্রেসিডিয়াম সদস্য ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক নওশেদ আলী, ছাত্রলীগ ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, ছাত্রলীগ ফাউন্ডেশনের সদস্য মহসিন ভূট্টু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিটু, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন-সম্পাদক জাহাঙ্গীর আলম, সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি শাওন, পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বাদল কান্তি সুশীল ও কাউন্সিলর প্রার্থী ওয়াহিদুল ইসলামসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের আওয়ামীলীগ ও অংগ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •