মোহাম্মদ শফি, টেকনাফ:
সদ্য ঘোষিত কক্সবাজারের টেকনাফ উপজেলা যুবদলের আহবায়ক কমিটিকে অবাঞ্চিত ঘোষণা করে ছিদ্দিকের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় । বুধবার বিকাল ৩ টায় টেকনাফ পৌর শহর এলাকায় প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে বিএনপির অস্থায়াী কার্যালয়ে এসে প্রতিবাদ করে পদ বঞ্চিতরা।

এ সময় ছিদ্দিকের নেতৃত্বে শতশত যুবদল নেতা কর্মী বিক্ষোভ মিছিলে ও প্রতিবাদ সভায় অংশ নেয়।

পরে তারা সাংবাদিকদের জানান,  চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক ঠিম সমন্বয় না করে একচেটিয়া আহবায়াক কমিটি ঘোষণা যা দলের জন্য খুবই ক্ষতিকর।

তারা আরো বলেন অধিকাংশ পদে যারা দায়িত্বে তারা বিএনপির মূল দায়িত্বে আছেন। এক ব্যক্তির একাধিক পদ রয়েছে এবং তাদের বিরুদ্ধে মরণ নেশা ইয়াবাসহ বিভিন্ন মাদক মামলা রয়েছে। অনেকে পলাতক আসামি। বিগত দিনে যারা সভাপতি ,সম্পাদক তারা নতুন কমিটির আহবায়ক ,সদস্য সচিব। রাজপথে দেখা মিলে না তারা কমিটির মূল দায়িত্বে।

উল্লেখ্য যে যুবদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমান যে উদ্দেশ্যে যুবদলকে গতিশীল ও সক্রিয় ভাবে গঠন এবং আন্দোলন মুখী যুবদল গঠন করার জন্য সারাদেশে তৃণমূল পর্যায়ে সাংগঠনিক বিভাগের টিম গঠন করে পাঠিয়ে ছিলেন এ কমিটি গঠনে তার কোনো প্রতিফলনও সমন্বয় ঘটে নাই। পক্ষান্তরে তৃণমূল দলের মধ্যে বিরাট বিভাজন সৃষ্টি করে দিয়েছে। দীর্ঘ ১ যুগের অধিকসময় ধরে আওয়ামী সরকারের মামলা হামলার শিকার ও কারা নির্যাতিত রাজপথে আন্দোলন সময়ে যারা ছিল এবং তাদের বাদ দিয়ে পকেট কমিটি গঠন করে। জানুয়ারি ১৭ তারিখ রবিবার ২০২১ ইং কেন্দ্রীয় সংসদ দপ্তর থেকে প্রকাশিত কমিটি ঘোষিত কমিটির ১। আহ্বায়ক কাইয়ুম একজন পুরাতন রোহিঙ্গা। ২। সদস্য সচিব জুনায়েদ আলী চৌধুরী , একজন টেকনাফ উপজেলা বিএনপির একাধিক পদে, ক) কক্সবাজার জেলা বিএনপির সদস্য, খ) হোয়াইক্যং ইউনিয়ন (উত্তর শাখা) বিএনপির বর্তমান সভাপতি, গ) উপজেলা বিএনপির সহ-সভাপতি। ৩।সিনিয়র যুগ্ন আহবায়ক জলাল উদ্দিন মাদক মামলার পালাতক আসামি ও উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক ।৪। যুগ্ন আহবায়ক গিয়াস উদ্দিন, মাদক মামলার আসামি এবং টেকনাফ উপজেলা বিএনপির প্রচার সম্পাদক। ৫। যুগ্ন আহবায়ক নুরুল হুদা টেকনাফ উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক। ৬। যুগ্ন আহবায়ক এইস এম ফারুক শরীফ টেকনাফ উপজেলা বিএনপির সহ-প্রশিক্ষন বিষয়ক সম্পাদক।৭। যুগ্ন আহবায়ক আলী হায়দার আওয়ামী পরিবারের সন্তান।

পরে তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও যুবদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি /সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করেন টেকনাফ উপজেলা যুবদলের ঘোষিত আহবায়ক কমিটি পুনঃগঠনের আবেদন করে ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •