মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ ও ৯ম শ্রেণিতে ভর্তির কার্যক্রমের পূর্বের সময় পরিবর্তন করা হয়েছে। ভর্তি কমিটির আগের সিদ্ধান্ত পরিবর্তন করে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) এর নির্দেশনা অনুসারে পরিবর্তিত সময়ানুযায়ী শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।

কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন ১৭ জানুয়ারী সন্ধ্যায় তাঁর নিজস্ব ফেসবুক আইডিতে এক স্ট্যাটাস দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংশোধিত সময়সূচী অনুযায়ী উভয় বিদ্যালয়ে লটারীতে উত্তীর্ণ প্রধান তালিকার শিক্ষার্থীদের চলমান ভর্তি কার্যক্রম আগামী ২০ জানুয়ারী বুধবার প্রাত: ও দিবা উভয় শাখায় শেষ হবে। আগে এ শেষ সময় আগামী ২১ জানুয়ারী পর্যন্ত ছিলো।

আগামী ২০ জানুয়ারি বুধবার বিকেল ৪ টায় প্রথম অপেক্ষামান তালিকা প্রকাশ করা হবে। প্রথম অপেক্ষামান তালিকার শিক্ষার্থীদের আগামী ২১ জানুয়ারী বৃহস্পতিবার থেকে ২৩ জানুয়ারী পর্যন্ত ভর্তি করানো হবে।

আগামী ২৩ জানুয়ারি বিকেল ৪ টায় দ্বিতীয় অপেক্ষামান তালিকা প্রকাশ করা হবে। দ্বিতীয় অপেক্ষামান তালিকার শিক্ষার্থীদের আগামী ২৪ জানুয়ারী থেকে ২৫ জানুয়ারী পর্যন্ত ভর্তি করানো হবে।

নির্ধারিত তারিখে প্রধান ও অপেক্ষামান উভয় তালিকার প্রাতঃ শিফটের শিক্ষার্থীদের-সকাল ৮ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত ভর্তি করানো হবে।

একইভাবে নির্ধারিত তারিখে প্রধান ও অপেক্ষামান উভয় তালিকার দিবা শিফটের শিক্ষার্থীদের দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত ভর্তি করানো হবে।

মুক্তিযাদ্ধা কোটায় নির্বাচিত শিক্ষার্থীদের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এর কার্যালয়ে আগামী ২১ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল ৪ টায় কাগজপত্র যাচাই করা হবে।

এদিকে, লটারিতে উত্তীর্ণদের কাগজপত্র কেউ জমা না দিয়ে থাকলে তা অবিলম্বে স্ব স্ব বিদ্যালয়ে জমা দেয়ার জন্য কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন তাঁর ফেসবুক স্ট্যাটাসে অনুরোধ জানিয়েছেন। নির্দিষ্ট সময়ের পর কাউকে ভর্তি করানো হবেনা বলে স্ট্যাটাসে উল্লেখ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •