প্রেস বিজ্ঞপ্তি:
পরিবেশ, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও উন্নয়ন বিষয়ক সংগঠন সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম বা সিইএইচআরডিএফ এর ২০২০ সালের শিক্ষা সফর গত ১৫ জানুয়ার ‘২০২১  শুক্রবার কক্সবাজার জেলার রামু উপজেলার রেজুখাল মোহনায় অনুষ্ঠিত হয়েছে।

সিইএইচআরডিএফ প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া’র সার্বিক তত্বাবধান ও সভাপতিত্বে এবং বার্ষিক শিক্ষা সফর বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সিইএইচআরডিএফ পরিচালক(কো-অর্ডিনেশন এফেয়ার্স) রুহুল আমিনের সমন্বয় ও সঞ্চালনায় শিক্ষা সফরটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটি নিয়ন্ত্রণ করেন পরিচালক(জেনারেল এফেয়ার্স) সাঈদ মোহাম্মদ শুভ এবং কর্মসূচি সম্পাদন করেন নির্বাহী সচিব(নিয়ন্ত্রণ) আব্দুল মান্নান রানা।

শিক্ষা সফরটি বাস্তবায়নে কাজ করে ৭টি উপ-কমিটি। এসব উপ-কমিটিতে কাজ করেন বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলবৃন্দ; শৃঙ্খলা ও যাতায়াতে ছিলেন জিহাদুল ইসলাম, জায়েদ ইকবাল রাকিব ও রিয়াজ উদ্দিন বাপ্পি। খাবারের দায়িত্বে ছিলেন মোহাম্মদ শরীফ, মোঃ ইলিয়াছ রিয়াদ ও বেলাল খান৷ মিডিয়ায় ছিলেন নাসির উদ্দীন সোহেল, মাহিদুল ইসলাম ও। লজিস্টিকে ছিলেন রমজান আলী, নুরুল হক ও মোঃ নাসির। টি-শার্ট এর দায়িত্বে ছিলেন রেজাউল হায়াত ও এইচ এম আজাদ। মেডিকেল ও জরুরী সেবায় ছিলেন হুমায়ন কবির, মোহাম্মদ রাশেদ ও রবিউল আলম। কর্মসূচি ও ক্রীড়ায় ছিলেন নাসিমা আক্তার পিংকী, শেখ মোঃ জয় ও আমিনুল হক। কমিটিকে সার্বিক সহযোগিতা করেন নজিবুল হক, আবু সালেহ, আশেক উল্লাহ, হুমায়ুন, রেজাউল করিম, সোহেল, শাহিন, শারমিন, নুবাদ প্রমূখ।

এতে সারাদিনের কর্মসূচিতে ছিল মিনি বান্দরবান ভ্রমণ, রান্না, ফুটবল ও ব্যাডমিন্টন খেলা, গান, আড্ডা ও আলোচনা এবং ফটোসেশন প্রভৃতি।

অংশগ্রহণ করেন সিইএইচআরডিএফ এর কেন্দ্রীয় ও তৃণমূল সংগঠনের শ’খানেক কর্মী।

কেন্দ্রীয় সংগঠনের প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া, সেকশন প্রধানদের মধ্যে শুভ, মান্নান, রুহুল, এসিস্ট্যান্ট প্রিন্সিপাল সেক্রেটারি জিহাদ,

ব্যবস্থাপনা পরিষদ হতে পরিচালক(ট্রাস্ট) শাহ আবু বক্কর, পরিচালক(প্রকল্প) শামসুল ইসলাম, পরিচালক(ফোরাম ও কো-অপারেশন) রমজান আলী, উপ-সহকারী পরিচালক(পরিবেশ সুরক্ষা) আশেক উল্লাহ, সেক্রেটারিয়েট হতে সম্পাদক(সংগঠন) শরীফ, সম্পাদক(অর্থ) রেজা, সম্পাদক(পুনর্বাসন ও কর্মসংস্থান) শাহিন, সহযোগী সম্পাদক(শিক্ষা) রিয়াদ, সহকারী সম্পাদক(মিডিয়া) রানা, সদস্য আবু সালেহ, হুমায়ুন, সার্কেল হতে রামু সার্কেলের উপ-সমন্বয়ক বাপ্পি তৃণমূল পর্যায়ে উদ্যোগসমূহ এর মধ্যে আউটরাইট হতে হুমায়ুন , মনীষা হতে নাসিমা, শারমিন, নুবাদ, ফোরামসমূহের মধ্যে রামু হতে রেজাউল,বাপ্পি , টেকনাফ হতে আমিনুল, মাহবুব, শাপলাপুর হতে সোহেল , ইনানী হতে মাহিদ , কুতুবজোম হতে জয়, নাসির, সোহেল, কালারমারছড়া হতে বেলাল , বড় মহেশখালী হতে আজাদ, এহছান, ছোট মহেশখালী হতে রাশেদ, রবি প্রমূখ কর্মীবৃন্দ অংশগ্রহণ করেন।

এবছর শিক্ষা সফর বাস্তবায়ন কমিটির আহবায়ক ছিলেন রুহুল আমিন(সেকশন চীফবৃন্দ) , সচিব রমজান আলী, সদস্যবৃন্দ যথাক্রমে আনাস মাহমুদ( ব্যবস্থাপনা পরিষদ), জয়নাল আবেদীন(সমন্বয়কবৃন্দ), জিহাদুল ইসলাম, মোহাম্মদ শরীফ(সেক্রেটারিয়েট), জিহাদুল ইসলাম(সদস্যবৃন্দ), নুরুল আবছার, সাগর নাথ, নাসিমা আক্তার পিংকী(উদ্যোগসমূহ), নাসির উদ্দীন সোহেল, নুরুল হক( ফোরামসমূহ) এর দায়িত্বে ছিল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •