পাতাবাড়ি শৈলেরঢেবা এলাকাবাসীর উদ্যোগে এবং পাতাবাড়ি শৈলেরঢেবা যুব ঐক্য পরিষদের পরিচালনায় বর্ণাঢ্য আয়োজনে উখিয়ার পাতাবাড়ীতে অনুষ্ঠিত হলো নবীন-প্রবীণ মিলনমেলা ২০২১। শনিবার সন্ধ্যায় উখিয়া সদর সংলগ্ন পাতাবাড়ী খেলার মাঠে শৈলের ডেবা এলাকাবাসীর উদ্যোগে অনুষ্ঠিত এই মিলনমেলায় ছিলো আলোচনা সভা, প্রবীণ সম্মাননা,প্রীতিভোজ সহ নানা আয়োজন। পাতাবাড়ীর সমাজসেবক জীনাংশু বড়ুয়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

উদ্বোধনী বক্তব্যে  বিশিষ্ট গবেষক ও উন্নয়নকর্মী  আকতার হোসাইন  বলেন, এলাকার উচ্চশিক্ষার হার বৃদ্ধি ও উচ্চশিক্ষা সহায়তা, ক্রিড়ার উন্নয়ন, মাদক নির্মূল, সামাজিক উন্নয়ন কার্যক্রম (দরিদ্র পিতাকে কন্যার বিয়েতে সহায়তা, স্বেচ্চাসেবার মাধ্যমে রাস্তাঘাট সংস্কার) ত্বরান্বিত করার লক্ষ্যে একটি যুব ঐক্য পরিষদ নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন পাতাবাড়ি খেলার মাঠে একটি ক্লাবঘর ও আলোকবাতি অত্যন্ত প্রয়োজন। যেখানে বসে তরুন প্রজন্ম বিভিন্ন উন্নয়ন কার্যক্রম নিয়ে নিয়মিত আলোচনা সিদ্ধান্ত নিতে পারবে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন বদলের স্বপ্ন দেখেন। তাই এমন একটি যুব ঐক্য পরিষদ এলাকার উন্নয়ন ও দিন বদলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি মনে করেন। তিনি ঐক্য পরিষদের সাফল্য কামনা করে সবধরনের প্রয়োজনে সাথে থাকার আশ্বাস দেন।

সভায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন জাতীয় পার্টির যুগ্ন সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্রো। তিনি বলেন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শিক্ষার কোন বিকল্প নেই। এছাড়াও বক্তব্য রাখেন, নুরুল ইসলাম চৌধুরী বিএম টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া, ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য হেলাল উদ্দিন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নুরুল হক খান, সমাজ সেবক বিনয় বড়ুয়া সহ আরো অনেকে। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব কবির আহমদ বিশিষ্ট সমাজ সেবক, জনাব আব্দুল কাদের, ডা. সুনীল বড়ুয়া, বাবু অরিস্ট বড়ুয়া, বাবু সুবধন বড়ুয়াসহ আরও অনেক। অনুষ্ঠানের সার্বিক সহযগিতায় ছিলেন যুব ঐক্য পরিষদের মোহাম্মদ গিয়াস উদ্দিন, আরিফুল ইসলাম, রুবেল বড়ুয়া, অজিত বড়ুয়া, সমীরন বড়ুয়াসহ একদল তরুণ স্বেচ্ছাসেবক। নবীন-প্রবীণের মধ্যকার ভালোবাসা ও শ্রদ্ধার সম্পর্ক অটুট ও সামাজিক সম্প্রীতি বজায় রাখতে আয়োজনটি ভূমিকা রাখবে বলে আশাবাদ আয়োজকদের।

– প্রেস বিজ্ঞপ্তি

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •