মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

প্রাণের আনন্দে, নান্দনিক আয়োজনে, উপভোগ ইভেন্টে, শিক্ষামূলক সর্বোচ্চ বিনোদন দেওয়ার সফল প্রচেষ্টায় সম্পন্ন হয়েছে-কক্সবাজার হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (CHRDF) এর শাখা প্রতিষ্ঠান কক্সবাজার ল্যাঙ্গুয়েজ সেন্টার (CLC) এর ৭০তম প্রফেশনাল ব্যাচের শিক্ষা সফর কাম পিকনিক।

শনিবার ১৬ জানুয়ারী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদরের উপবন লেকে প্রথম পর্ব এবং রামুর রাবান বাগানের অভ্যন্তরে এই আয়োজনের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। পিকনিকে ইংলিশ ল্যাঙ্গুয়েজ উপর শিক্ষামূলক, বিনোদনধর্মী, নান্দনিক ও উপভোগ্য বিভিন্ন ইভেন্ট এর আয়োজন ছিল মনোমুগ্ধকর। ওয়ার্ডগেইম, র‍্যাফল ড্র, বল নিক্ষেপ, লটারী, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষামূলক বিভিন্ন প্রতিযোগিতায় ভরপুর ছিলো পুরো আয়োজন। তারমাঝে নাইক্ষ্যংছড়ি উপবন লেকের অপরূপ দৃশ্য আর রামু রাবার বাগানের শীতের দাপটে ঝরে পড়া পাতার বিছানো কার্পেট যেন হৃদয় ছুৃয়ে যায়। আয়োজনের প্রতিটি ক্ষন, প্রতিটি মুহুর্ত ছিলো উপভোগ্য ও সবার প্রাণোচ্ছল অংশগ্রহণ।

কক্সবাজারে একদশকের বেশি সময় ধরে অধুনিক ও উন্নত ইংরেজি ভাষা বিস্তারে নিরন্তর পথচলা কক্সবাজার ল্যাঙ্গুয়েজ সেন্টার (CLC) এর অনবদ্য এই আয়োজনে রওয়ানা দিতেই শনিবার ভোরেই সিএলসি কার্যালয়ে পিকনিকে অংশ নেওয়া সকলকেই উৎসাহব্যঞ্জক অভ্যর্থনা জানান-সিএলসি’র প্রতিষ্ঠাাতা চেয়ারম্যান এবং সিইও মুহাম্মদ মহিউদ্দিন। শিক্ষা আর রসে ভরা এই আয়োজনে এক্সিকিউটিভদের মধ্যে সিএলসি’র ভাইস প্রেসিডেন্ট ও সিনিয়র ট্রেইনার সাজেদুল করিম সাজেদ, সিএলসি’র জেনারেল সেক্রেটারি ও সিনিয়র ট্রেইনার নাহিয়ান উদ্দিন জ্বিলানী, কোর্স কো-অর্ডিনেটর ও ট্রেইনার মো. মাহবুবুর রহমান, ট্রেইনার আবিদ বিন কাসেম তানভীর, সিএলসি’র প্রশাসনিক ইনচার্জ ও হিসাব বিভাগের প্রধান জিয়াউল হক প্রমুখ। এছাড়া এই আয়োজনে প্রশিক্ষনার্থীদের মধ্যে পিকনিক সমন্বয়কারী মোহাম্মদ রিয়াজ, মোঃ নজরুল ইসলাম, মোঃ রিয়াজ উদ্দীন চৌধুরী, মিজবাহুর রহমান, সবরিনা খানম কলি ইমরান আলী, শেফায়েত আলী, শাহেরাজ রহমত নিশান সহ আরো অনেকে অংশ নেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •