ছোটন কান্তি নাথ :
কক্সবাজারের পেকুয়ার বারকাকিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পূর্ব জালিয়াকাটা জামে মসজিদের পুনঃ নির্মাণকাজের উদ্বোধন করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। এ সময় তিনি ব্যক্তিগত পক্ষ থেকে মসজিদের উন্নয়নে নগদ ৩ লক্ষ টাকা প্রদান এবং রাস্তার উন্নয়নে দ্রুত পদক্ষেপ নেওয়ার ঘোষণা দেন।
এ উপলক্ষে আজ শনিবার বিকেলে মসজিদ কমিটির পক্ষ থেকে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা মোহাম্মদ হোছাইন বিএ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক ও সাবেক এমপি মোস্তাক আহমদ চৌধুরী। উদ্বোধক ছিলেন কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ জাফর আলম। প্রধান বক্তার বক্তব্য দেন সংরক্ষিত নারী সাংসদ কানিজ ফাতেমা মোস্তাক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এইচএম শওকত।
উদ্বোধকের বক্তব্যে সংসদ সদস্য জাফর আলম বলেন, ‘এই মসজিদের পুনঃ নির্মাণকাজ যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় সেজন্য আমার ব্যক্তিগত পক্ষ থেকে তিন লক্ষ টাকা প্রদান করা হবে। একইসাথে এলাকার সড়কেরও যাতে দ্রুত উন্নয়ন করা যায়, সেজন্য পদক্ষেপ নেওয়া হবে।
প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ ঘোষণা দেন তার পক্ষ থেকে ৩ লক্ষ টাকা দেওয়া হবে মসজিদের উন্নয়নে।
প্রধান বক্তার বক্তব্যে সংরক্ষিত আসনের নারী সাংসদ কানিজ ফাতেমা মোস্তাকও ব্যক্তিগত পক্ষ থেকে নগদ দুই লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন।
উদ্বোধকের বক্তব্যে এমপি জাফর আলম উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বারবাকিয়া ইউনিয়নে দলের পক্ষ থেকে নৌকা প্রতীকে যাকেই মনোনয়ন দেওয়া হবে, তার পক্ষে একযোগে কাজ করতে হবে। কোনভাবেই দলের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহ করা সুযোগ আর নেই। যারা এই নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে কঠিনতর ব্যবস্থা নেওয়া হবে দলের পক্ষ থেকে। অতএব দলের প্রার্থী তথা নৌকা প্রতীককেই জিতিয়ে আনতে হবে।’