বার্তা পরিবেশক: পর্যটন নগরী কক্সবাজার থেকে বহুল প্রচারিত দৈনিক সাগরদেশ এর ২০২১ সালের প্রথম প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুর ২ টায় শহরের একটি অভিজাত হোটেলে সম্পাদক মোস্তফা সরওয়ারের সভাপতিত্বে এ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে মোস্তফা সরওয়ার বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা একটি দেশকে অগ্রগতির কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে পারে। এমন কোনো মিথ্যা সংবাদ পরিবেশন করা উচিত নয়, যাতে সমাজের কিংবা রাষ্ট্রের ক্ষতির কারণ হতে পারে। পর্যটন জেলার মানুষের সুখ-দুঃখ, বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে ইতোমধ্যে পাঠকদের হৃদয়ে স্থান করে নিয়েছে দৈনিক সাগরদেশ। এই সফলতার মূল কারিগর হলো মফস্বলে কর্মরত সাংবাদকর্মীরা।

তিনি বলেন, কোন ব্যক্তির এজেন্ডা বাস্তবায়নে দৈনিক সাগরদেশ ভুমিকা রাখেনা। তাই সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মূল্যবোধ সমুন্নত রাখতে সক্ষম হয়েছে এই পত্রিকা। একজন সাংবাদিককে গণমানুষের সামগ্রিক কল্যাণে আত্মনিয়োগ করতে হবে।

তিনি বলেন, অলস সময় কাটিয়ে সাংবাদিকতার বিকাশ করা যায়না। এখন আর সে যুগ নেই বল্লেই চলে। এখন তথ্য ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে সাংবাদিকতার চর্চা করতে হবে। এর বাইরে গেলেই সাংবাদিক হিসেবে আমাদের পরিচয় মুছে যাবে নি:সন্দেহে।

তাই সাংবাদিকতায় বিলাসিতা ও অলস সময় পার করার সুযোগ নেই। তিনি বলেন, মুহুর্তের সংবাদ মুহুর্তেই পৌঁছে দিতে হবে। পাশাপাশি যা সঠিক তা প্রচার ও প্রকাশ করতে হবে। আর তাতেই আসবে কাঙ্খিত সাফল্য।

প্রতিনিধি সভায় বক্তারা বলেন, বর্তমানে অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার জয়জয়কার চলছে। কিন্তু প্রিন্ট মিডিয়ার বর্তমান অবস্থা ঝুঁকির মধ্যে ও চ্যালেঞ্জের মুখে পড়েছে।

তাই গতানুগতিক ধারার বাইরে পাঠকের কাছে প্রিন্ট মিডিয়াকে অন্যভাবে উপস্থাপন করার সময় এসেছে। তাই প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে অনুসন্ধানী প্রতিবেদন ও এক্সক্লুসিভ রিপোর্টের উপর আমাদের আরো যত্নবান হতে হবে।

সহসম্পাদক সিকান্দার আবু জাফর হিরুর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভার শুরুতে দৈনিক সাগরদেশ পত্রিকার উপকুলীয় প্রতিনিধি (টেকনাফ) এম. আমান উল্লাহ আমানের এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্টানের সূচনা করা হয়।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক সাগরদেশ পত্রিকার পরিচালনা সম্পাদক ও আলোকিত বাংলাদেশ এর কক্সবাজার জেলা প্রতিনিধি এএইচ সেলিম উল্লাহ। বক্তব্য রাখেন সাগরদেশ পত্রিকার সহ সম্পাদক রাসেল উদ্দিন ও সিনিয়র স্টাফ নুরুল আলম সিকদার।

মফস্বলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতামত ব্যক্ত করেন, চকরিয়া প্রতিনিধি এম. মনছুর আলম, সদর প্রতিনিধি আনোয়ার হোছাইন, টেকনাফ প্রতিনিধি আমান উল্লাহ কবির, আবদুল হালিম, শামসুল আলম শ্রাবণ, টেকনাফ প্রতিনিধি (উত্তর) জিয়াউল হক জিয়া, মহেশখালী প্রতিনিধি মকছুদুর রহমান, উখিয়া প্রতিনিধি এম. সালাহ উদ্দিন আকাশ, মহেশখালী প্রতিনিধি (উত্তর) এম আজিজ সিকদার। এতে উপস্থিত ছিলেন, দৈনিক সাগরদেশ পত্রিকার অফিস ইনচার্জ ও নিজস্ব প্রতিবেদক হাসিবুল ইসলাম সুজন, আরাফাত উদ্দিন, নুরুল বশর, মোঃ শাহেদ ও মেহেদী হাসান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •