প্রেস বিজ্ঞপ্তি
শুক্রবার সন্ধ্যায় স্থানীয় একটি হোটেলে পর্যটন নগরী কক্সবাজার জেলায় আগত পর্যটকদের সুশৃংঙ্খল ও গুনগত মানসম্পন্ন যাতায়াত ব্যবস্থা নিশ্চিতকরণের লক্ষ্যে ট্যুর অপারেটরস্ এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) এর উদ্দ্যোগে গঠিত হল টুয়াক ট্যুরিস্ট পরিবহণ সার্ভিস এসোসিয়েশন। বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশে পর্যটকদের জন্য আলাদা পরিবহণ ব্যবস্থা না থাকায় দেশীয় পর্যটন যেমন বিকশিত হচ্ছেনা তেমনি বিদেশী পর্যটকদেরও আকৃষ্ট করা যাচ্ছেনা। এই বিষয়টিকে প্রাধান্য দিয়ে বাংলাদেশে সর্ব প্রথম টুয়াকের উদ্যোগে অগ্রযাত্রা শুরু করল টুয়াক ট্যুরিস্ট পরিবহণ সার্ভিস এসোসিয়েশন। ক্রমান্বয়ে দেশের প্রতিটি পর্যটন অঞ্চলে এর শাখা গঠনের মাধ্যমে এই উদ্যোগকে সম্প্রসারিত করতে নেতৃবৃন্দ দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন। টুয়াক ট্যুরিস্ট পরিবহণ সার্ভিস এসোসিয়েশন এর কক্সবাজার জেলা শাখার আত্ম-প্রকাশ এবং কার্যকরি পরিষদের কর্ম-নির্ধারনী সভায় বক্তারা এই প্রত্যয় ঘোষনা করেন। দেশব্যাপী সংগঠনের পরিধি বিস্তারের লক্ষ্যে ০৭ সদস্য বিশিষ্ট একটি উপদেস্টা কমিটি এবং ২১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি ঘোষনার মাধ্যমে টুয়াক ট্যুরিস্ট পরিবহণ সার্ভিস এসোসিয়েশন যাত্রা শুরু করা হয়।
উপদেস্টা পরিষদে রয়েছেন- জনাব খান এমপি, সভাপতি, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন, সাইমুম সরওয়ার কমল, সাংসদ কক্সবাজার ০৩ ও উপদেস্টা টুয়াক, আশেক উল্লাহ্ রফিক, সাংসদ কক্সবাজার ০২ ও উপদেস্টা টুয়াক, মুজিবুর রহমান, মেয়র কক্সবাজার পৌরসভা ও উপদেস্টা টুয়াক, মফিজুর রহমান, সাধারণ সম্পাদক, জেলা জাতীয় পার্টি ও উপদেস্টা টুয়াক কার্যকরি পরিষদ, শহীদুল হক সোহেল, সেক্রেটারী আওয়ামী যুবলীগ কক্সবাজার জেলা শাখা ও সভাপতি কক্সবাজার স্প্রীড বোড় মালিক সমিতি এবং মহিউদ্দিন হেলাল, সেক্টর স্পেশালিস্ট ও সম্পাদক পর্যটন বিচিত্রা।
টুয়াক ট্যুরিস্ট পরিবহণ সার্ভিস এসোসিয়েশন এর নবগঠিত কার্যকরি পরিষদের নেতৃবৃন্দগণ- সভাপতি ও প্রতিষ্ঠাতা- এম এ হাসিব বাদল, কার্যকরি সভাপতি- নাছির উদ্দিন, নীল দরিয়া পরিবহন ও ট্যুরিস্ট সার্ভিস লিঃ, সহ-সভাপতি (১)- সাহেদুল ইসলাম সাহেদ, এস জি এন্টারপ্রাইজ ও ব্যবস্থাপনা পরিচালক, হোটেল সাগরগাঁও, সহ-সভাপতি (২)- এস.এম কামরুজ্জামান ওবাইদুল, বাংলা ট্যুরস্, সাধারণ সম্পাদক- এ,কে,এম মুনিবুর রহমান টিটু, ব্ল বীচ ট্যুরিজম, যুগ্ন সম্পাদক- আহম্মদ হোসাইন, এমডি, নীল দরিয়া পরিবহন ও ট্যুরিস্ট সার্ভিস লিঃ, সহ সম্পাদক (১) এস এম সালাউদ্দিন চৌ: মামুন, বিসমিল্লাহ্ ট্যুরস্ এন্ড ট্রাভেলস্, সহ সম্পাদক (২) দিদারুল ইসলাম, সেক্রেটারি, কক্সবাজার জেলা স্প্রীডবোট মালিক সমিতি, সাংগঠনিক সম্পাদক- নাজিম উদ্দিন, সাম্পান ট্যুরিস্ট সার্ভিস, সহ-সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ সেলিম, ব্ল পার্ল ট্যুরস্ এন্ড ট্রাভেলস্, অর্থ সম্পাদক- মোঃ নজরুল ইসলাম, সাম্পান ট্যুরিস্ট সার্ভিস, দপ্তর সম্পাদক- কাজল মহাজন, ফ্রিডম ট্যুরস্ এন্ড ট্রাভেলস্, প্রচার সম্পাদক- মোঃ রাসেল ভুইঁয়া, বিটিপিএল, লাইন সম্পাদক- তৌহিদুল ইসলাম হিরু, ক্যাপ্টেন ট্যুরস্ এন্ড ট্রাভেলস্, কার্যনির্বাহী সদস্য (১) তোফায়েল আহম্মেদ, সভাপতি, টুয়াক, কার্যনির্বাহী সদস্য (২) আসাফ উদ্ দৌলা (আশেক), সেক্রেটারি, টুয়াক, কার্যনির্বাহী সদস্য (৩) তৌহিদুল ইসলাম তোহা, পার্বত্য বিষয়ক সম্পাদক, টুয়াক, কার্যনির্বাহী সদস্য (৪) নুরুল কবির পাশা (পল্লব), হংকং ট্যুরস্ এন্ড ট্রাভেলস্, কার্যনির্বাহী সদস্য (৫) মোহাম্মদ করিম, উপদেস্টা জীপ মালিক সমিতি কক্সবাজার, কার্যনির্বাহী সদস্য (৬) নুরুল আলম, ব্যবস্থাপনা পরিচালক, ম্যাজিক স্পেশাল সার্ভিস কক্সবাজার জেলা, (৭) মোহাম্মদ করিম, পরিচালক, নীল দরিয়া পরিবহন ও ট্যুরিস্ট সার্ভিস লিঃ কার্যনির্বাহী সদস্য।
কমিটি ঘোষনা শেষে নেতৃবৃন্দ পর্যটক পরিবহনে নিয়োজিত ট্যুরিস্ট কোচ, কার, ম্যাজিক সার্ভিস, স্পীডবোটসহ প্রত্যক ধরনের যানবাহনসমূহের মধ্যে পারস্পারিক সমন্বয়ের মাধ্যমে সংগঠনের কার্যক্রমকে পরিচালনার জন্য অঙ্গিকারবদ্ধ হন। এছাড়া জেলা ট্যুরিস্ট ট্রান্সপোর্ট টার্মিনালের জন্য স্থান নির্ধারণ, ট্যুরিস্ট পরিবহনগুলোকে সদস্যভুক্তকরণ, ট্যুরিস্ট পরিবহনের জন্য নিজস্ব রোড় পারমিট অনুমোদন, সদস্য পরিবহনসমূহে এসোসিয়েশনের নিজস্ব লগো সংযুক্তকরণ, অধিক আসনের স্প্রীডবোট ও দ্রæতগামী ট্যুরিস্ট বোট সংযোজন, পরিবহন কর্মীদের মানসম্পন্ন সেবা প্রদানের জন্য প্রশিক্ষণ প্রদান, পর্যটকবান্ধব পরিবহন সেবা নিশ্চিতকরণ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও পর্যটন করপোরেশনের সাথে সমন্বয়সাধন, সংগঠনের নিবন্ধনসহ অভিষেক অনুষ্টান আয়োজনের জন্য নেতৃবৃন্দগণ সিদ্ধান্ত গ্রহন করেন। সভার সমাপনী বক্তব্যে সভাপতি জেলার সকল স্তরের নাগরিক, জেলা প্রশাসন, আইন-শৃংঙ্খলা রক্ষাবাহিনী এবং গণমাধ্যম কর্মীদের সহায়তা কামনা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •