মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়ার বালুখালীতে র‍্যাব-১৫ এক অভিযান চালিয়ে ৯ হাজার ৯৫০ পিচ ইয়াবা টেবলেট সহ ২ ইয়াবাকারবারীকে আটক করেছে। বুধবার ১৩ জানুয়ারী বিকেল ৩ টা ১৫ মিনিটের দিকে এ অভিযান চালানো হয়।

র‍্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উখিয়া উপজেলার বিটিভি উপকেন্দ্রের টাউয়ারের মেইন গেইটের সামনে কক্সবাজার-টেকনাফ সড়কের পশ্চিম পার্শ্বে রাস্তার উপর একই উপজেলার পালংখালী ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের বালুখালী আঞ্জুমান পাড়ার বশির আহমদ ও মমতাজ বেগমের পুত্র মিজানুর রহমান (২০) এবং আলী মিয়া ও নুর নাহারের পুত্র কামাল হোসেন (১৯) র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে পালানোর সময় র‍্যাব-১৫ এর সদস্যরা তাদেরকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তি মতে, দেহ তল্লাশী করে র‍্যাব সদস্যরা ৯ হাজার ৯৫০ পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করে।

আটক ইয়াবাকারবারীদ্বয়কে উখিয়া থানায় পরবর্তী আইনী প্রক্রিয়ার জন্য উদ্ধার করা ইয়াবা টেবলেট সহ সোপর্দ করা হয়েছে। আটককৃত ইয়াবাকারবারীদ্বয় দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্ত এলাকা থেকে ইয়াবা টেবলেট এনে সারাদেশে বেচাবিক্রি করত বলে র‍্যাব-১৫ এর প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ধৃত ইয়াবাকারবারীদ্বয় মিজানুর রহমান (২০) এবং কামাল হোসেন (১৯) আসামি করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) সারণীর ১০(গ) ধারায় উখিয়া থানায় একটি মামলা দায়ের করে তাদেরকে আদালতে চালান দেওয়া হয়েছে বলে থানা সুত্রে জানা গেছে।