* অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৬ পরিবারকে নগদ টাকা ও ২০ বান্ডিল টিন প্রদান
ছোটন কান্তি নাথ, চকরিয়া :
কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম গত দুইদিন ধরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন পেকুয়ার বিভিন্ন ইউনিয়নে। জনদুর্ভোগ লাঘবে এ সময় এমপি এসব উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়ন করার উপর জোর তাগিদ দেন সংশ্লিষ্ট ঠিকাদার এবং দপ্তরের কর্মকর্তাদের প্রতি।
এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, উপজেলার রাজাখালী ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের খয়রাতি রোডের কাজীর মার্কেট থেকে রায় বাপের পাড়া পর্যন্ত এবং ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয় হতে রায় বাপের পাড়া ফজল কাদেরের বাড়ি পর্যন্ত (স্কুলরোড) প্রায় ৪০ লক্ষ টাকা ব্যয়ে ও রাজাখালী সবুজ বাজার হতে আরবশাহ বাজার পর্যন্ত এলজিইডি সড়কের দুই পাশে ৩০ লক্ষ টাকা ব্যয়ে মাটি দ্বারা উন্নয়ন কাজ পরিদর্শন করেন এমপি মহোদয়।
তিনি আরো জানান, অপরদিকে কক্সবাজার শিক্ষা প্রকৌশল বিভাগের অধীনে ৮ কোটি টাকা ব্যয়ে রাজাখালী ফৈজুন্নেছা উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত চারতলা নতুন একাডেমিক ভবনের নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেন এমপি জাফর আলম।
এসব উন্নয়ন প্রকল্প পরিদর্শনের সময় এমপি জাফর আলমের সাথে আরো উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীল আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম মিনু, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর, টৈইটং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, এমপির ব্যক্তিগত সহকারি আমিন চৌধুরী, উন্নয়ন প্রকল্প সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী আরো জানান, সংসদ সদস্য জাফর আলমের নির্বাচনী ইশতেহার অনুযায়ী এবং তার প্রচেষ্টায় ৭০ কোটি টাকা বরাদ্দে চকরিয়া এবং পেকুয়া উপজেলার ২৯টি শিক্ষাপ্রতিষ্ঠানে নির্মিত হচ্ছে একাডেমিক ভবন।

অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে নিঃস্ব ৬ পরিবারকে নগদ টাকা ও ২০ বান্ডিল ঢেউটিন প্রদান :

সম্প্রতি ভয়াবহ অগ্নিকাণ্ডে কক্সবাজারের পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের নন্দীর পাড়ায় দুটি এবং রাজাখালী ইউনিয়নে চারটি বসতবাড়ি পুড়ে সর্বস্ব হারিয়েছে ৬টি পরিবার। তীব্র শীতের মধ্যে খোলা আকাশের নিচে থাকা এসব পরিবারের পাশে দাঁড়িয়েছেন এমপি জাফর আলম। অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত অকুস্থল পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সঙ্গে তাৎক্ষণিক কথা বলেন এমপি জাফর আলম। এ সময় তিনি ব্যক্তিগত পক্ষ থেকে নগদ ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন। একইসাথে নতুন করে ঘর তৈরি করার জন্য বরাদ্দ দেন ২০ বান্ডিল ঢেউটিন। এতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মুখে হাসি ফুটেছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •