মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) কক্সবাজার জেলা কার্যালয় পৃথক ২টি অভিযান চালিয়ে মোট ১১ হাজার ৫০০ পিচ ইয়াবা টেবলেট সহ ৩জন ইয়াবাকারবারীকে আটক করেছে।

সোমবার ১১ জানুয়ারী বিকেল সাড়ে ৪ টার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সোমেন মন্ডলের সার্বিক নির্দেশনায় ও পরিদর্শক জীবন বড়ুয়ার নেতৃত্বে একটি বিশেষ টিম কক্সবাজার শহরের কলাতলী বীচ এলাকায় অভিযান পরিচালনা করে বীচ সংলগ্ন আদিব স্টোরের সামনে হতে টেকনাফের সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের গুচ্ছগ্রাম এলাকার চাঁদ মিয়ার পুত্র নুরুল আমিন প্রকাশ সৈয়দ করিম (২২) (বর্তমানে একই উপজেলার হ্নীলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জাদিমুড়া এলাকার বাসিন্দা) এবং একই উপজেলার টেকনাফ সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের গোদারবিল এলাকার মৃত সিরাজুল ইসলামের পুত্র আমিনুল ইসলাম (২৬) কে ১০ হাজার পিস ইয়াবাসহ আটক করে। প্রাথমিক জিজ্ঞেসাবাদে আটককৃত ইয়াবাকারবারীদ্বয় ডিএনসি কতৃপক্ষের কাছে দীর্ঘদিন ধরে পরস্পরের সহযোগিতায় ইয়াবা কারবারে জড়িত থাকার কথা স্বীকার করে।

উক্ত ঘটনায় অধিদপ্তরের পরিদর্শক জীবন বড়ুয়া বাদী হয়ে আটককৃত ইয়াবাকারবারীদ্বয় নুরুল আমিন প্রকাশ সৈয়দ করিম ও আমিনুল ইসলাম’কে আসামী করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬(১) সারণীর ১০ (ক) ধারায় কক্সবাজার সদর মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেছেন।

এছাড়া একইদিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) অপর এক অভিযান চালিয়ে কক্সবাজার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সমিতি পাড়া হতে মোঃ ছলিম উল্লাহ’র পুত্র মোঃ তাহের (৩০) কে এক হাজার ৫০০ পিস ইয়াবা টেবলেট সহ আটক করে। উক্ত ঘটনায় অধিদপ্তরের উপপরিদর্শক মোঃ তায়রীফুল ইসলাম বাদী হয়ে মোঃ তাহের কে আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে আর একটি মামলা দায়ের করেছেন।