সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় নবাগত ডিসি মোঃ মামুনুর রশীদ

প্রশাসনিক কাজে স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করা হবে

প্রকাশ: ১১ জানুয়ারী, ২০২১ ০৭:১০ , আপডেট: ১১ জানুয়ারী, ২০২১ ০৭:১৫

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


ইমাম খাইর, সিবিএন:
প্রশাসনিক কাজে স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন কক্সবাজারের নবাগত জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।
তিনি বলেন, সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে ভূমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের টাকায় কোন নয়ছয় করার সুযোগ নাই।সরকার নির্ধারিত নিয়ম মেনে প্রকৃত ক্ষতিগ্রস্ত ব্যক্তিরাই ক্ষতিপূরণের টাকা পাবে। স্বচ্ছতার সাথে সব কাজ করা হবে। কোন অনিয়ম প্রশ্রয় দেয়া হবে না। যার কাজ সেই করবে।
সোমবার (১১ জানুয়ারি) বিকালে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণের সাথে মতবিনিময় সভায় ডিসি মোঃ মামুনুর রশীদ এসব কথা বলেন।
কক্সবাজারে জেলা প্রশাসক হিসেবে যোগদানের পর প্রথম বারের মতো গণমাধ্যমকর্মীদের সাথে আনুষ্ঠানিক বৈঠকে বসেন এবং খোলামেলা কথা বলেন মোঃ মামুনুর রশীদ।
এ সময় তিনি যে কোন ধরণের তথ্য দিয়ে সহযোগিতায় সাংবাদিকদের প্রতি আহবান জানান।
নবাগত ডিসি প্রত্যাশা করেন, যে যার অবস্থান থেকে কাজ করলে কক্সবাজারকে এগিয়ে নেওয়া যাবে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাং শাজাহান আলির সঞ্চালনায় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আমিন আল পারভেজ ও অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) মোঃ জাহিদ ইকবাল বক্তব্য দেন।
সভায় কক্সবাজারে কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মাহবুবর রহমান, দৈনিক বাঁকখালীর সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী, জনকণ্ঠের স্টাফ রিপোর্টার এইচএম এরশাদ, ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার মুহাম্মদ আলী জিন্নাত, কক্সবাজার সিটি প্রেসক্লাবের সভাপতি নুরুল আমিন সিদ্দিকী, বাংলা ভিশনের স্টাফ রিপোর্টার এম আর খোকন, আরটিভির কক্সবাজার প্রতিনিধি সাইফুর রহিম শাহীন, কক্সবাজার বাণীর সম্পাদক ফরিদুল মোস্তফা খান, ইত্তেফাকের প্রতিনিধি সায়ীদ আলমগীর, কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইরসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা তাদের বক্তব্য তুলে ধরেন।
বিশেষ করে, ভূমি অধিগ্রহণ শাখায় দুর্নীতি, সরকারি সম্পদ দখলে সিন্ডিকেট, ডিসি অফিসকেন্দ্রিক দালালি, বাঁকখালী দখল করে অবৈধ স্থাপনা ও বসতি গড়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়। এসব বিষয়ে কি করা যায় তা নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান নবাগত ডিসি মোঃ মামুনুর রশীদ।
সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাং শাজাহান আলিকে জেলা প্রশাসনের পক্ষ হয়ে সাংবাদিকদের যে কোন ধরণের তথ্য সরবরাহের দায়িত্ব প্রদান করেন জেলা প্রশাসক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •