ইমাম খাইর, সিবিএন:
কক্সবাজার শহরের চাউল বাজার এবং খুরুশকুল রোড এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে সোমবার (১১ জানুয়ারি) পৃথক অভিযানে দুইটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ না করা, অতিরিক্ত মূল্যে পন্য বিক্রি করার অপরাধে চাউল বাজার এলাকার শর্মা ট্রেডার্স ৫ হাজার এবং বঙ্গ ট্রেডার্স (চাউলের পাইকার) কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে খুরুশকুল রোডে অবস্থিত মাম্মী এন্টারপ্রাইজ নামীয় গ্যাসের ডিলার প্রতিষ্ঠান পরিদর্শন করে গ্যাস সিলিণ্ডারের ওজন ঠিক আছে কিনা যাচাই করা হয় এবং কৃত্রিম সংকট তৈরি করে গ্যাসের মূল্য বাড়ানো হচ্ছে কিনা যাচাই করা হয়।

সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন জানান, চাউল বাজার এবং শুরুশকুল রোড এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা করা হয়।
অভিযানকালে ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান মোঃ ইমরান হোসাইন।