মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

২০২১ শিক্ষাবর্ষে কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভর্তি আবেদনর লটারী আজ সোমবার ১১ জানুয়ারী বিকেল সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে। বিশ্বস্ত সুত্র এ তথ্য নিশ্চিত করেছে।

ঢাকার সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটের অডিটরিয়ামে কেন্দ্রীয়ভাবে ডিজিটাল পদ্ধতিতে এ লটারী অনুষ্ঠিত হবে। সারাদেশের মতো কক্সবাজার শহরের উল্লেখিত সরকারি মাধ্যমিক বিদ্যালয় ২ টিতে ৬ষ্ঠ ও নবম শ্রেণিতে ভর্তি হতে ইচ্ছুক আবেদনকারীদের লটারী সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠান প্রধানগণকে http//gsh.teletalk.com.bd তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফলাফল ডাউনলোড করতে হবে। ডাউনলোতকৃত ফলাফল জেলা ও উপজেলা ভর্তি কমিটির সভাপতির কাছে ই-মেইলে প্রেরন করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে অবহিত করবেন। কমিটি সভা আহবান করে স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক লটারীতে উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের ভর্তির প্রয়োজনীয় ব্যবস্থা করবেন।

এদিকে, ভর্তি আবদেন করে লাটারী প্রক্রিয়ায় অংশ নেওয়া ছাত্র-ছাত্রীদের অভিবাবকেরা চরম উৎকন্ঠায় রয়েছে। প্রসঙ্গত, ৩০ জানুয়ারী সারাদেশের মতো কক্সবাজার শহরের উল্লেখিত মাধ্যমিক বিদ্যালয় ২টিতে ৬ষ্ঠ ও নবম শ্রেণিতে ভর্তি হতে ইচ্ছুক আবেদনকারীদের লটারী হওয়ার কথা ছিলো। পরে এ লটারির কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়।