মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে সমাজকল্যাণ মন্ত্রণালয়, সমাজসেবা অধিদপ্তর নিরলস ভাবে কাজ করছে। তৃনমুলের জনগণ সেসব জনকল্যাণমূলক কাজের এখন সুফল ভোগ করছে।

শনিবার ৯ জানুয়ারী উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের রুমখা পালং এ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় নির্মিত শহীদ এ.টি.এম. শহীদ জাফর আলম ডায়বেটিক ও কমিউনিটি হাসপাতাল এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও কক্সবাজারের সাবেক জেলা প্রশাসক মোহাম্মদ জয়নুল বারী একথা বলেন। তিনি আরো বলেন, ব্যক্তির উদ্যোগে কোন সমাজসেবা ও জনকল্যাণমূলক কাজ শুরু করা হলে সমাজসেবা অধিদপ্তর তাতে যুক্ত হয়ে সেটিকে আরো গণমূখী ও জনবান্ধব হতে সহযোগিতা করে থাকে।

কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের সাবেক মন্ত্রিপরিষদ সচিব, বর্তমানে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক ও শহীদ এ.টি.এম জাফর আলম এর সহোদর মোহাম্মদ শফিউল আলম আমেরিকা থেকে অনলাইনে সংযুক্ত থেকে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমাজসেবা অধিদপ্তর চট্টগ্রামের বিভাগীয় পরিচালক নুরসাত সুলতানা, কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহা. শাজাহান আলি, উখিয়ার ইউএনও নিজাম উদ্দিন আহমেদ, শহীদ এ.টি.এম জাফর আলম স্মৃতি ট্রাস্টের সভাপতি ও হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম প্রমুখ বক্তৃতা করেন।

প্রসঙ্গত, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী কক্সবাজারের ১৯তম সফল জেলা প্রশাসক হিসাবে ২০১১ সালের ১৪ জুলাই থেকে ২০১২ সালের ১ অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করেছেন।