জাহেদ হাসানঃ
চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন রামদাস মুন্সির হাট এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ১ কোটি ১৩ লক্ষ টাকা মূল্যের ২২ হাজার ৫ শত ৯০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ৪ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম।এসময় মাদক পাচারে ব্যবহৃত ২ টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

শুক্রবার (৮ জানুয়ারী) র‌্যাব-৭ গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মোটরসাইকেল যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন চট্টগ্রাম-রামদাস মুন্সির হাটস্থ ব্রীজ সংলগ্ন পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি শুরু করে।

এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা দুইটি মোটরসাইকেলের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মোটরসাইকেল দুইটি থামানোর সংকেত দিলে র‌্যাবের চেকপোস্টের সামনে না থামিয়ে দ্রুত পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে দুটি মোটরসাইকেল সহ ৪ জন মাদক ব্যবসায়ীকে আটক করে।পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে তাদের নিজ হেফাজতে থাকা ট্রাভেল ব্যাগের ভিতর সু-কৌশলে লুকানো অবস্থায় ২২ হাজার ৫ শত ৯০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ মোটরসাইকেল (ঢাকা মেট্রো-হ- ৩৫-৮৩২৪ এবং ঢাকা মেট্রো-হ- ৪৭-০৪৪৭) দুইটি জব্দ করা হয়।

আসামীরা হলেন, ১। মোঃ নুরুল মান্নান (৫৬), ২। মোঃ আব্দুল আজিজ (৪২)৩। মোঃ মিজানুর রহমান পারভেজ (৩০) ৪। মোঃ সফিকুল ইসলাম (৩৬)।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সাবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ১ কোটি ১৩ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামীদের এবং উদ্ধারকৃত মালামালসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •