লাল-সবুজের পতাকা সারাবিশ্বে পৌঁছে দিতে চাই : নাজমুন নাহার
সিবিএন ডেস্ক :
১৪৪ তম দেশ ভ্রমণকারী নাজমুন নাহারকে সংবর্ধনা দিলেন কক্সবাজার হোটেল মোটেল গেস্ট হাউজ অফিসার্স এসোসিয়েশন।
অফিসার্স এসোসিয়েশনের সিনিয়র সদস্য আব্দুর রহমানের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অফিসার্স এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা আনোয়ার কামাল, এসোসিয়েশনের সভাপতি সুবির চৌধুরী বাদল,সিনিয়র সহ সভাপতি নাজমুল করিম জুয়েল, সাধারণ সম্পাদক কলিম উল্লাহ্, অর্থ সম্পাদক আব্দুল আলীম ভূইয়া সহ হোটেল মোটেল অ্যাসোসিয়েশনের সর্বস্তরের নেতৃবৃন্দ।
বাংলাদেশ তথা পৃথিবীর এক উদাহরণ সৃষ্টিকারী নারী নাজমুন নাহার। বাংলাদেশের লাল-সবুজের পতাকা হাতে বিশ্ব শান্তির বার্তা নিয়ে ছুটছেন পৃথিবীর এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।
একমাত্র তিনিই বিশ্বের কাছে কক্সবাজারের সৌন্দর্যের কথা তুলে ধরতে পারবেন বলে জানান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কলিম উল্লাহ।
এমন একজন নারীকে কক্সবাজারে হোটেল মোটেল গেস্ট হাউজ অ্যাসোসিয়েশন সংবর্ধনা দিতে পেরে নিজেদের ধন্য মনে করছে। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন এসোসিয়েশনের সভাপতি সুবির চৌধুরী বাদল।
বর্তমানে পৃথিবী যখন করোনা ভাইরাসে আতঙ্কিত, ঠিক এই মুহুর্তে এই দুঃসাহসী অভিযাত্রী তার বিরামহীন অভিযাত্রায় এশিয়া মহাদেশের এই দেশগুলো মুখে মাস্ক পরেই জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশের লাল-সবুজের পতাকা উড়িয়ে চলেছেন।
পাঁচবার মৃত্যুমুখে পতিত হয়েছেন নাজমুন নাহার। জীবনের বহু ঝুঁকি নিয়ে তিনি বাংলাদেশের লাল-সবুজের পতাকাকে পৌঁছে দিয়েছেন অনন্য উচ্চতায়। সেই সঙ্গে পৃথিবীতে শান্তির বার্তা পৌঁছে দিচ্ছেন তিনি।

খুব অল্প সময়ের মধ্যেই দেশ ও বিদেশে এই নারী তার এই দুঃসাহসিক অভিযাত্রার জন্য পেয়েছেন বহু সম্মাননা। যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক পিস টর্চ অ্যাওয়ার্ড, অনন্যা শীর্ষ দশ অ্যাওয়ার্ড, গেম চেঞ্জার অ্যাওয়ার্ড, মিস আর্থ কুইন অ্যাওয়ার্ড, ইয়ুথ গ্লোব অ্যাওয়ার্ড, অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল, জন্টা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড ও রেড ক্রিসেন্ট মোটিভেশনাল অ্যাওয়ার্ড।
নাজমুন নাহারের লক্ষ্য বাংলাদেশের পতাকাকে সারা বিশ্বে পৌঁছে দেওয়া। তার ইচ্ছে তার হাত ধরে বিশ্বজুড়ে চলুক বাংলাদেশের ও বিশ্বমানবতার জয় গান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •