আবুল কালাম , চট্টগ্রাম :

বন্দরনগরী চট্টগ্রামের হালিশহরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাদকবিরোধী স্ট্যাটাস দেওয়ার কারনে স্থানীয় কিছু কিশোর গ্যাং এর হাতে মারাত্মক ছুরিকাঘাতে আহত হয়েছেন স্কুলছাত্র মোহাম্মদ আশিক।

গত বুধবার (৬ জানুয়ারি) সন্ধ্যার দিকে নগরীর হালিশহর বি-ব্লক এস ক্লাব মোড় ২০ নং লাইনে কিশোর গ্যাং এর হাতে আহত হন স্কুল ছাত্র মোহাম্মদ আশিক। পরে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল (চমেক) হাসপাতালে ভর্তি করেন।

এব্যাপারে ৮ জানুয়ারি স্কুলছাত্র আশিকের বাসায় গিয়ে জানতে চাইলে  বলেন, এলাকায় মাদকের উৎপাত বেড়ে যাওয়ায় এবং সমাজে যুব সমাজ ধ্বংসের পথে এসব বিবেচনা করে তিনি ফেইসবুকে মাদক বিরোধী স্ট্যাটাস দেওয়ার কারনে তার উপর অতর্কিত ভাবে হাতে ও উরুতে ছুরি দিয়ে আঘাত করে কিশোর গ্যাং সদস্যরা।

আশিক বাদী হয়ে হালিশহর থানায় হামলাকারীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। মোহাম্মদ রুবেল(২৬), নাদিম আহম্মেদ(১৯), মোহাম্মদ আবির(২৬),মোঃমানিক(৩০), মোহাম্মদ ইমরান(২৩)আরো জানান হামলাকারীরা নওশাদ গ্যাং এর সাথে জড়িত।এলাকাবাসির অভিযোগ নগরীর হালিশর এলাকার ২০ নং লাইনের মাথায় প্রতিনিয়ত এই সব ঘটনা ঘটে থাকে।
এই ব্যাপারে স্থানীয় এলাকাবাসীর পক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বি এম এস এফ) এর সহ-সম্পাদক ও চট্টগ্রাম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি সাংবাদিক সোহাগ আরিফিন প্রতিবেদককে বলেন, আমরা চাই এলাকায় যেন কোন দলাদলি গ্রুপিং না থাকুক এবং প্রশাসনের প্রতি আমার এলাকাবাসীর পক্ষে একটাই অনুরোধ থাকবে আপনারা যেভাবে হোক এই কিশোর গ্যাং এর বিরুদ্ধে অ্যাকশনে যান এবং এই কিশোর গ্যাংদের থেকে এলাকাবাসীকে বাঁচান যুবসমাজকে বাঁচান আমরাও আপনাদেরকে সহযোগিতা করব যেন আমাদের এলাকা শান্ত থাকে মাদকমুক্ত থাকে।

হালিশহর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত)অফিসার মোঃ আল মামুন জানান হালিশহর বি ব্লক এস-ক্লাব মোড়ে আশিকের উপর অতর্কিত হামলা হয়।আশিক বাদী হয়ে মামলা দায়ের করেন।তিনি আরো জানান এই মামলার সুষ্ট তদন্ত করে আসামীদের আইনের আওতায় আনা হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •