মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

৮ হাজার পিচ ইয়াবা টেবলেট সহ ১৬, এপিবিএন (আর্মড পুলিশ ব্যাটালিয়ান) রোহিঙ্গা শরনার্থী স্বামী-স্ত্রীকে আটক করেছে। বৃহস্পতিবার ৭ জানুয়ারি বিকেল সাড়ে ৪ টার দিকে রোহিঙ্গা ইয়াবাকারবারীদ্বয়ের শরনার্থী ক্যাম্পস্থ বসতবাড়ি থেকে তাদের আটক ও ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়। ১৬, এপিবিএন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গ্রেপ্তারকৃত রোহিঙ্গা ইয়াবাকারবারীদ্বয় হলো-উখিয়ার ১৯ নম্বর ক্যাম্প এর ব্লক-ডি-১ এর মৃত আবু সিদ্দিকের পুত্র মৌলভী মোঃ শামছুল আলম (৫৬) এবং তার স্ত্রী ছখিনা বানু (৪০)। ১৬, এপিবিএন এর পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পিএসএম মোস্তাছিনুর রহমান পিপিএম (সেবা) এর নেতৃত্বে এস.আই মোঃ আরিফ, এস.আই ননী গোপাল, এ.এস.আই শামছুল আলম সহ একটি টিম এ সফল অভিযান পরিচালনা করে।
গ্রেপ্তারকৃত আসামীদ্বয়ের স্বীকারোক্তি মতে, তাদের বসতঘরে রক্ষিত ট্রাংকের ভিতর হতে ৮ হাজার পিচ ইয়াবা টেবলেট উদ্ধার করা হয়। যার মূল্য ২ লক্ষ ৪০ হাজার টাকা বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উক্ত ঘটনায় রোহিঙ্গা ইয়াবাকারবারী মৌলভী মোঃ শামছুল আলম এবং তার স্ত্রী ছখিনা বানুকে আসামী করে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬(১) সারণীর ১০ (ক) ধারায় উখিয়া থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

উভয় রোহিঙ্গা ইয়াবাকারবারীকে আদালতের মাধ্যমে শুক্রবার ৮ জানুয়ারী জেল হাজতে প্রেরণ করা হবে বলে উখিয়া থানা সুত্রে জানা গেছে।