শাহীন শাহ, টেকনাফ
রোহিঙ্গা ক্যাম্পে চাকুরি নিয়োগের ক্ষেত্রে ক্ষতিগ্রস্থদের সুযোগ না দেওয়াসহ সকল অনিয়ম ও প্রহসনের বিরুদ্ধে টেকনাফের হোয়াইক্যংয়ে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

৫ জানুয়ারি বিকেল ৪ টায় কাটাখালী রওজতুন্নবী (সঃ)দাখিল মাদ্রাসার মাঠ প্রাঙ্গণে ১ নং ওয়ার্ড নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির মত বিনিময় সভা ছাত্র নেতা নুরুল আবছারের মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুনর রশিদ সিকদার।

বিশেষ অতিথি ছিলেন অওয়ামী লীগ নেতা আলমগীর চৌধুরী, নুরতাজুল মোস্তফা শাহীন শাহ, ছাত্রলীগ নেতা মাসুক শাহরিয়াদ মাসুদ, আওয়ামী লীগ নেতা আবু তাহের, শিক্ষক মোহাম্মদ ফারুক যুবলীগ নেতা মিজানুর রহমান, সেচ্ছা সেবকলীগ নেতা এনামুল হোসেন বাবু চৌধুরী শিক্ষক শফিকুল ইসলাম, ফারুক আজম লিটন, আনোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার রবিউল হাসান রবি, আজিজুল হক শুভ, রাজিবুল হক চৌধুরী, মিজানুর রহমান মিজান,আবুল ফায়সাল ফাহিম। আরো বক্তব্য রাখেন,আরমান,ফিরোজ,রফিক,হাসনাত,ওসমান,ফারুক আজম,শাহাব উদ্দিন,শাহাদাত হোসেন রুবেল,সাইফুল ইসলাম,রহিম প্রমুখ। গোলাম আযম ছোটনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন যুব নেতা এইচ,এম,ফারুক শরীফ।

এ সময় বক্তরা বলেন, রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওগুলো দিন দিন চরম বৈষম্য করে যাচ্ছে। তারা জাতীয় ও আন্তর্জাতিক আইন লঙ্গন করে রোহিঙ্গাদের নিয়োগ দেয়া হয়েছে। অথচ রোহিঙ্গাদের কারণে উখিয়া টেকনাফে সামগ্রীকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ লোকজনের পাশে না থেকে তাদের আত্নীয় স্বজন উত্তরবঙ্গ থেকে এনে কাজ করানো হচ্ছে। এ ছাড়া ক্ষতিগ্রস্থ লোকজনের জন্য সরকারের যে বাজেট, তা যথাযথ বাস্তবায়ন না করে নয় ছয় করে পার পেয়ে যাচ্ছে। এনজিওদের অনিয়ম ঠেকাতে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি শিগগির মাঠে নামবে।

উপস্থিত ছিলেন- রাস্তারমাথা আইডিয়াল স্টুডেন্ট ফোরাম,হেল্প সোসাইটি হোয়াইক্যং,উলুবনিয়া ওয়েলফেয়ার পার্লামেন্ট,কাটাখালী আইডিয়াল স্টুডেন্ট ফোরাম,প্রাক্তন ছাত্র পরিষদ কাটাখালী রওজতুন্নবী (সঃ)দাখিল মাদ্রাসা,ঘিলাতলী যুব উন্নয়ন একতা ফাউন্ডেশন সহ বিভিন্ন সামাজিক সংগঠন এর নেতৃবৃন্দ এবং মহিলা মেম্বার ফেরদৌস আকতার,সাবেক মহিলা মেম্বার ছেনুয়ারা বেগম রাজু,সাবেক জনপ্রতিনিধি কাদের হোসেন,আহমদ হোসেন সহ এলাকার সর্বস্তরের জনসাধারণ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •