বলরাম দাশ অনুপম :
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও বিনোদন একান্ত প্রয়োজন। এতে করে ছেলে-মেয়েরা সুস্থ ধারায় পরিচালিত হয়ে সঠিক মানুষ হিসেবে গড়ে উঠতে পারবে। তিনি বলেন, বাংলাদেশে ইভটিজিং আর নারী নির্যাতন, র‌্যাগিংয়ের হার বেড়েছে। ফলে আত্মরক্ষার জন্য কারাতে প্রশিক্ষণ নিতে হবে ছেলে-মেয়েদের। এর পাশাপাশি শারীরিকভাবেও একজন লোক সুস্থ থাকতে পারে কারাতে প্রশিক্ষণ নিলে। মেয়র মুজিব সোমবার বিকেলে কক্সবাজার সমুদ্র সৈকতের কলাতলী পয়েন্টে ওর্য়াল্ড কারাতে মাস্টার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ আয়োজিত প্রথম ফ্রেন্ডশীপ বীচ কারাতে চ্যাম্পিয়নশীপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

ওর্য়াল্ড কারাতে মাস্টার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ-এর সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর উদয় শংকর পাল মিঠুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম নুরুদ্দীন রানার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত চ্যাম্পিয়নশীপের উদ্বোধন করেন কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, জেলা
ক্রীড়া সংস্থার সিনিয়র সদস্য রতন দাশ, হারুন অর রশিদ, ক্রীড়া ব্যক্তিত্ব ও সমাজকর্মী তপন কুমার দত্ত, কক্সবাজার পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু বক্কর ছিদ্দিক খোকন, সাংবাদিক সংসদের সহ-সভাপতি বলরাম দাশ অনুপম। অনুষ্ঠানে রেফারীর দায়িত্ব পালন করেন রুপু আহমদ ও রিয়াজ উদ্দিন।
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কারাতে কোচ সোহাগ। এই চ্যাম্পিয়নশীপে কক্সবাজার ও নরসিংদীর শতাধিক কারাতে খেলোয়াড় অংশগ্রহণ
করেন। এদের মধ্যে দৃষ্টিনন্দন কারাতে উপস্থাপন করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের কনিষ্ট খেলোয়াড় স্বর্ণপদক প্রাপ্ত মনিশা ও মিনা।