অনলাইন ডেস্ক : চাল-ডালসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশজুড়ে মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। একইসঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছে দলটি।

রবিবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দলের স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ৭ জানুয়ারি সারাদেশে থানায় থানায় মানববন্ধন করার সিদ্ধান্ত নেয় বিএনপি।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, বর্তমানে চাল-ডাল তেল, শাক-সবজি সবকিছুর দাম বেড়েছে। এটা এখন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এ কারণে আমরা এই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করছি।

বিএনপি মহাসচিব বলেন, চালের উৎপাদন গতবারের তুলনায় কম হয়েছে। ফলে দাম আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

মির্জা ফখরুল বলেন, সরকার ২০০৮ সালে নির্বাচনের আগে অনেক সুন্দর সুন্দর কথা বলেছিল। তার মধ্যে ছিল ১০ টাকা কেজি চাল দেবে, বিনা পয়সায় সার দেবে আর ঘরে ঘরে চাকরি দেবে। শনিবার সংবাদপত্রে দেখলাম ১০ কেজির চাল দেওয়ার সাত লাখ কার্ড ভুয়া। এটা সরকারের খাদ্য অধিদপ্তর বলেছে। যে কার্ডে ১০ টাকায় চাল দিচ্ছে তার ৭ লাখই ভুয়া। তাহলে বুঝতে পারেন কি ধরনের দুর্নীতি হচ্ছে। সরকারের মদদপুষ্টরা ১০ টাকা কেজি চাল কিনে বাজারে ৭০ টাকায় বিক্রি করছে। বিভিন্ন ভাতা ও খাদ্য সাহায্য, ফুড ফর ওয়ার্ক, টিআর কাবিখায়ও চরম দুর্নীতি চলছে। পুরাটাই দলীয়করণ করা হয়েছে। – ঢাকা টাইমস